১১ জানুয়ারী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন

Uncategorized
শেয়ার করুন

ডেক্স রিপোর্ট : সারা দেশের ন্যায় সিলেটের বিশ্বনাথে আগামী ১১ জানুয়ারী শনিবার জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করা হবে। ওই দিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উপজেলার ১৯৩টি স্থানে (টিকা প্রদানের কেন্দ্রগুলোতে) ৫ বছর বয়স পর্যন্ত সকল শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। বিশ্বনাথে ক্যাম্পেইনের উদ্বোধন করবেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক বর্ণালী পাল।

ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল ভাবে সম্পন্ন করার লক্ষ্যে বৃহস্পতিবার দুপুরে উপজেলার একটি হোটেলে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করে সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগীতা কামনা করেছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবদুর রহমান মুসা। তিনি জানান শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ালে, শিশু মৃত্যুর ঝুঁকি কমবে। তাই শিশুর সুস্থ-সুন্দর ভবিষ্যতের জন্য প্রত্যেক পিতা-মাতাকে সচেতন হয়ে সময় মতো নিজের সন্তানকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াতে এবং এ ব্যাপারে প্রতিবেশিদেরকেও সচেতন করতে হবে। এর পাশাপাশি শিশুর বয়স ৬ মাস পূর্ণ হলে মায়ের দুধের পাশাপাশি শিশুকে পরিমাণ মত ঘরে তৈরী সুষম খাবার খাওয়াতে হবে।

মতবিনিময় সভায় তিনি জানান, এবছর উপজেলার প্রায় ২৭ হাজার ৪৩৮ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে ৬-১১ মাস বয়সী ২ হাজার ৯৬৭ জন শিশুকে খাওয়ানো হবে ১টি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ২৪ হাজার ৪৮১ জন শিশুকে খাওয়ানো হবে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি মোসাদ্দিক হোসেন সাজুল, সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের, সহ-সভাপতি আশিক আলী, সাধারণ সম্পাদক রোহেল উদ্দিন, কোষাধ্যক্ষ আক্তার আহমদ শাহেদ, নির্বাহী আবদুস ছালাম।

সাংবাদিক কাজী মুহাম্মদ জামাল উদ্দিন, তজম্মুল আলী রাজু, প্রনঞ্জয় বৈদ্য অপু, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাইফুল ইসলাম বেগ, এমদাদুর রহমান মিলাদ, মোহাম্মদ আলী শিপন, নূর উদ্দিন, জামাল মিয়া, আবুল কাশেম, , সাংবাদিক  ফটো সাংবাদিক শফিকুল ইসলাম শফিক, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানেটারী ইন্সপেক্টর অলিক গোবিন্দ সরকার, স্বাস্থ্য পরিদর্শক (ইন-চার্জ) সুদীপ রঞ্জন দত্ত, স্বাস্থ্য পরিদর্শক দীলিপ কুমার দাশ তালুকদার, সহকারী স্বাস্থ্য পরিদর্শক সবিনয় দাশ তালুকদার, ক্যাশিয়ার আলী আহমদ প্রমুখ।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *