আমেরিকায় সাংবাদিক স্বপন দাস’র মৃত্যু : বিভিন্ন হমলের শোক প্রকাশ

Uncategorized
শেয়ার করুন

স্টাফ রিপোর্টার : প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইহলোক ত্যাগ করেছেন সিলেটের বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি ও আমেরিকা প্রবাসী সাংবাদিক স্বপন কুমার দাস (৫৯)। শুক্রবার (৫ জুন) দিবাগত-রাতে আমেরিকা সময় রাত ৯ টায় সেখানকার একটি হাসপালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইহলোক ত্যাগ করেছেন। স্বপন দাস ১৯৮৪/৮৫ সাল থেকে সাংবাদিকতার সাথে সংযুক্ত ছিলেন। তিনি ৪ বছর আগে আমেরিকা পাড়ি জমান। গ্রামের বাড়ি ছিল দশঘর ইউনিয়নে, দীর্ঘদিন ধরে বিশ্বনাথ নতুন বাজারে বসবাস করে আসছিলেন। মৃত্যুকালে তিনির মা, ২ভাই, ৩বোন ও ১৯ বছর বয়সের এক ছেলে এবং অসংখ্য আত্নীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।
তিনি গত ২০ এপ্রিল করোনায় আক্রান্ত হলে আমেরিকার একটি হাসপালের আইসিউতে ভর্তি করা হয়। প্রায় ২ মাস করোনার সাথে যুদ্ধ করে শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশে থাকা তারই ছোট ভাই এ্যাডভোকেট তপন কুমার দাস।
এদিকে, সাংবাদিক স্বপন কুমার দাস’র অকাল মৃত্যুতে বিশ্বনাথ উপজেলার বিভিন্ন মহলের পক্ষ থেকে শোক ও দু:খ প্রকাশ করেছেন বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম নুনু মিয়া, বিশ্বনাথ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফারুক আহমদ, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, আওয়ামীলীগ নেতা সমর কুমুর দাস, আব্দুল জলিল জালাল, মনির উদ্দিন, উপজেলা আল-ইসলাহ সভাপতি তালুকদার মো. ফয়জুল ইসলাম।
বিশ্বনাথের ডাক ২৪ডটকমের সম্পাদকমন্ডলির সভাপতি জবেদুর রহমান, সম্পাদক এ এইচ এম ফিরোজ আলী সহ পত্রিকার অন্যান্য সাংবাদিকবৃন্দ।
এদিকে বিশ্বনাথ প্রেসক্লাবের পক্ষ থেকে এক শোকবার্তায় বলেছেন সাংবাদিক স্বপন দাস খুবই সাদা মনের মানুষ ছিলেন। হাস্যজ্বল এই মানুষ আজীবন সত্য ও ন্যায়ের বলিষ্ঠ একটি কন্ঠস্বর হিসেবে কাজ করেছেন। তার এই প্রয়ানে আমরা গভীরভাবে শোকাহত। তার বিদেহি আত্মার শান্তি কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে শোকাভিভূত নেতৃবৃন্দরা হলেন, বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি মোসাদ্দিক হোসেন সাজুল, সাবেক সভাপতি আব্দুল আহাদ, জাহাঙ্গীর আলম খায়ের, বর্তমান সহ-সভাপতি আশিক আলী, সাধারণ সম্পাদক রোহেল উদ্দিন, যুগ্ন-সাধারণ সম্পাদক নবীন সোহেল, কোষাধ্যক্ষ আক্তার আহমদ শাহেদ, প্রচার সম্পাদক মিছবাহ উদ্দিন, কার্যনির্বাহী সদস্য এম আর টুনু তালুকদার, কামাল মুন্না, শুকরান আহমদ রানা, আব্দুস সালাম, বদরুল ইসলাম মহসিন, মোসাহিদ আলী প্রমুখ।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *