বিশ্বনাথে নারায়ণগঞ্জ ফেরত ৪ জনের নমুনা সংগ্রহ

Uncategorized
শেয়ার করুন

স্টাফ রিপোর্টার : করোনা সংক্রমণের ঝুঁকিপূর্ণ এলাকা নারায়ণগঞ্জ থেকে আসা আরো ৪জনের নমুনা সংগ্রহ করেছে সিলেটের বিশ্বনাথ উপজেলা মেডিকেল টিম। শনিবার দুপুরে উপজেলার সদর ইউনিয়ন থেকে ১জন ও রামপাশা ইউনিয়নের পুরানগাঁও থেকে ৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এবার নারায়ণগঞ্জ ফেরত ১৩ জনের মধ্যে কেবল ৪ জনেরই নমুনা নেয়া হয়েছে। নমুনা সংগ্রহ শেষে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত পরিবারের সবাইকে ঘরে থাকার নির্দেশনা দিয়েছে প্রশাসন। করোনা সন্দেহে বিশ্বনাথে এ নিয়ে নেয়া হলো ৩৪ জনের নমুনা। এর মধ্যে ২৭ জনেরই রিপোর্টই নেগেটিভ। অপেক্ষমান রয়েছে সদ্য নেয়া ৫জনসহ ৭ জনের রিপোর্ট।
সূত্র জানায়, গেল ৩০ এপ্রিল ভোররাতে পণ্যপরিবহনের একটি ভ্যানে করে নারায়ণগঞ্জের আড়াইহাজার থেকে আসেন বিশ্বনাথের ১৫ নারী-পুরুষ। সকলেই রামপাশা ইউনিয়নের বাসিন্দা। খবর পেয়ে তাদের খাদ্য সমগ্রী দিয়ে হোম কোয়ারান্টাইন নিশ্চিত করে পুলিশ। চালক গাঢাকা দেয়ায় জব্দ করা হয় ভ্যান। এঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে পুরো উপজেলায়। দেখা দেয় করোনা সংক্রমণের ঝুঁকি।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুর রহমান মুসা জানান, নমুনা সংগ্রহ করে পাঠানোর পর রিপোর্ট পেতে আমাদের সময় লাগছে ৭-৮ দিন। এ ক্ষেত্রে সকলের নমুনা না নিয়ে উপসগযুর্ক্তদের নমুনা নিচ্ছি আমরা।
এ বিষয়ে কথা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. কামরুজ্জামান বলেন, এই মুর্হুতে সকলের নমুনা নেয়ার প্রয়োজন নেই। নায়রাণগঞ্জ ফেরত একই পরিবারের যাদের উপসর্গ বিদ্যমান তাদের ক’জনের নমুনা নিলেই বিষয়টি পরিস্কার হওয়া যাবে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *