বিশ্বনাথে তাফসীরুল কোরআন মাহফিলের নামে জামাতের কর্মকান্ড

Uncategorized
শেয়ার করুন

ডেক্স রিপোর্ট : সিলেটের বিশ্বনাথে তাফসীরুল কোরআন মাহফিলের নামে জামাত শিবিরের রাজনৈতিক কর্মকান্ড পরিচালিত হচ্ছে। জামাতের এমন কৌশলী ভুমিকায় সাধারণ মানুষের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে। আবার সরাসরি কেউ বাঁধা ও দিতে পারছেন না। কারন জামাত শিবিরের কর্মকান্ডে বাঁধা দিলেই বলা হয়ে থাকে ইসলামের বিরুদ্ধে বাঁধা দেয়া হচ্ছে। আর এ সুযোগটা সবসময় কাজে লাগিয়ে থাকে জামাত শিবির। ২০১৩ সালের ৩১ জানুয়ারি উপজেলার অলংকারি ইউনিয়নের টেংরা এলাকায় তাফসিরুল কোরআন পরিষদ নামে এক সভার আয়োজন করে জামাত শিবির। এ মাহফিলে উপস্থিত হয়ে বক্তব্য রেখেছিলেন, ঢাকা মারকাজুল উলুম আল-ইসলামিয়া মাদরাসার পরিচালক জসিম উদ্দিন রহমানি। এসময় তার বির্তকিত বক্তব্য নিয়ে মাহফিলে মারামারি শুরু হয়ে যায়। ধর্মপ্রাণ মুসলসানগণ লালাবাজার সিলেট-ঢাকা মহাসড়ক অবরুধ ও বিক্ষোভ মিছিল পলেন করে। এসময় বিষয়টি গণমাধ্যমে ব্যাপকভাবে প্রচারিত হয়। এ অবস্থায় জসিম উদ্দিন রহমানি আয়োজকদের সহায়তার পালিয়ে যায় এবং মাহফিল পন্ডু হয়। এ রহমানি আনসারুল্লাহ বাংলা টিমের প্রধান ছিলেন। বর্তমানে তিনি ফাসির আসামি হয়ে জেল হাজতে রয়েছে।
অনুরূপভাবে জামাতি আয়োজকরা তাফসীরুল কোনআন মাহফিল নামে আগামিকাল ১৫ জানুয়ারি টেংরা শাহী ঈদগাহ মাঠে এক মাহফিলের আয়োজন করে থাকে। এতে মাহফিলে উপস্থিত হয়ে তাফসীর পেশ করবেন, ঢাকা থেকে আব্দুল্লাহ আল-আমিন, আবু তাইয়্যেব সৎপুরি ও সাদিক সিকান্দার সিলেট।
আয়োজনে তাফসীরুল কোনআন পরিষদ টেংরা উল্লেখ করলেও কারো নাম পদবি দেয়া হয়নি।কিন্তু প্রচার করা হচ্ছে প্রেয় টেংরা সামক একটি আইডি থেকে। স্থানীয় জনসাধারণের অভিযোগ পেছন থেকে জামাত শিবির এ মাহফিলের আয়োজন করেছে। এ উপজেলার খাজাঞ্চি ইউনিয়নের একটি মাদরাসায় জামাত শিবিরের প্রশিক্ষণ দেয়া হয় বলে অভিযোগ রয়েছে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *