বিশ্বনাথে ওরুসের নামে অশ্লীলতা বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

Uncategorized
শেয়ার করুন

ডাক ডেক্স : সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের দশপাইকা গ্রামে ‘নুরাইশাহ’ মাজারকে কেন্দ্র করে কিছু লোক উরুসের নামে নাচ-গানবাজনা, মদ, গাজা, হেরোইন সেবন-বিক্রি, দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে নারীদের ভাড়া করে এনে অশ্লীল কার্যকলাপের বিরুদ্ধে প্রতিবাদ সভা বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও স্বাককলিপি প্রধান করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে হাজার হাজার আলিম উলামাদের অংশগ্রহনে উপজেলা সদরে এ বিক্ষোভ মিছিল ও বাসিয়া সেতুর উপর মানববন্ধন কর্মসুচী পালন করা হয়। মিছিল শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্বারকলিপিও প্রদান করা হয়।
মানববন্ধন কর্মসুচীতে বক্তারা বলেন, পবিত্র উরুসের নামে গান বাজনা, মদ গাজা- হেরোইন সেবন ও বিক্রি, জুয়ার আসর এবং নারীদের ভাড়া করে এনে অশ্লীল কার্যকলাপ চালানোর পায়তারা চলছে। ইসলাম বিরুধী এ কার্যকলাপের মাধ্যমে যুবসমাজকে ধবংসের দিকে ধাবিত করা হচ্ছে। বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করেছে। কিন্তু মাদক ব্যবসায়িরা কৌশলে উরুসের নামে মাদক ব্যবসা এবং অশ্লিল নাচ গানের আয়োজন করে তাদের ব্যবসা চালিয়ে যাচ্ছে। আমরা প্রশাসনকে যারা ইসলাম বিরুধী এবং যুবসমাজ ধবংস করছে তাদের বিরুদ্ধে দ্রæত আইনানুগ ব্যবস্থা গ্রহন করে বিশ্বনাথের ধর্মপ্রাণ মুসলিম জনতার মধ্যে শান্তির পরিবেশ বজায় রাখার আহবান জানাচ্ছি। অন্যতায় মুসলিম জনতা আন্দোলনের মাধ্যমে তাদের প্রতিহত করতে বাধ্য হবে।
বিশ্বনাথ উপজেলা আল-ইসলাহ সভাপতি তালুকদার মো: ফয়জুল ইসলামের সভাপতিত্বে ও তালামীয সহ-সাধারণ সম্পাদক আশিকুর রহমান সাঈদ ও উপজেলা ছাত্র জমিয়তের সাধারণসম্পাদক ইমরান আহমদরে যৌথ পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান। বক্তব্য রাখেন, উপাধ্যক্ষ মাওলানা আখতার আলী, মাওলানা লুৎফুর রহমান, মাদানীয়া মাদরাসার মোহাদ্দিস মাওলানা নুরুল ইসলাম, মাওলানা হাসান বীন ফাহিম, মোহাম্মদীয়া মাদরাসার শিক্ষক মাওলানা আব্দুল মতিন, দক্ষিণ উপজেলা তালামীযের সভাপতি আব্দুল মোক্তাদির ফয়ছল, বিশ্বনাথ কামিল মাদরাসার শিক্ষক মাওলানা সাদিক সিরাজি, রামপাশা লতিফিয়া ইমাম সোসাইটির সভাপতি হাফিজ মাওলানা আব্দুল করিম সুয়েব, ।
এসময় উপস্থিত ছিলেন, মাওলানা লুৎফুর রহমান গোয়হরি হুজুর, মাওলানা মাহবুবুর রহমান আঙ্গুর, মাওলানা আব্দুল জলিল, ইসলাম উদ্দিন লতিফি, হোসাইন আহমদ রাজন, আবু ইউসুফ, ওলিউর রহমান, আবু সুফিয়ান, রুহুল আমিন তালুকদার, জহিরুল ইসলাম প্রমুখ। সভায় তেলাওয়াত করেন, মাওলানা ছাদিকুর রহমান। পরিশেষে দোয়া পরিচালনা করেন বিশ্বনাথ কামিল মাদরাসার সহকারি অধ্যাপক মাওলানা নাজিম উদ্দিন।
এ ব্যাপারে উপজেরা নির্বাহী অফিসার বর্ণালী পাল জানান, কোন ভাবেই অসামাজিক কার্যকলাপ চলতে দেয়া হবেনা। এ বিষয়ে থানার ওসি শামিম মুসাকে দায়িত্ব দেয়া হয়েছে তিনি সরেজমিন পর্যবেক্ষণ করে যথাযত ব্যবস্থা গ্রহন করবেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *