বিশ্বনাথে উরুসের নামে মাদকের হাট

Uncategorized
শেয়ার করুন

ডাক ডেক্স: বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের শ্রীপুর গ্রামে ৩দিন ধরে উরুসের নামে মাদকের হাট বসেছে। প্রতি বছর উরুসের নামে মাদকাসক্তরা দেশের বিভিন্ন অঞ্চল থেকে এখানে এসে মাদক সেবন করে বিভিন্ন অসামাজিক কার্যকলাপে লিপ্ত হয়। কিন্তু প্রশাসন বা সচেতন মহল থেকে তেমন কোন বাঁধা আপত্তি দেয়া হয়নি। এই উরুসের দিন তারিখ জেনে মাদক ব্যবসায়িরা এখানে হাট বসিয়ে থাকে। মাদকাসক্তরা ও উঠতি বয়সি তরুণরা কৌতুলবশত প্রথমে মাদক সেবন করলে পরে নেশাগ্রস্থ হয়ে পড়ে।
গত শুক্রবার (২৩ আগষ্ট) রাতে সরেজমিনে উরুস ঘুরে দেখা যায়, একটি ঘরে একদল পুলিশ ঘুমিয়ে আছে এবং শ্রীপুর গ্রামের চতুরদিকে কবরস্থানে, দোকানের পাশে, জঙ্গলের আড়ালে আবদালে বাড়ির বাহিরে মোমবাতি জ্বালিয়ে মদ, গাজা সেবন ও বিক্রয় হচ্ছে। বাড়ির ভেতরে বৈদতিক বাতির আলোতে ঘন্ড খন্ড ভাবে ৪/৫ জনের দল মাদক সেবনে বিভোর দেখা গেছে। ছোট ছোট সাদা কাগজের ভেতর পানের কিলির মত ইয়াবাও বিক্রি হচ্ছে। কিছু সময় পর সাংবাদিক আসার খবর শুনে মাদকাসক্ত ও ব্যাবসায়িরা খুজতে থাকলে কোন রকম সেখান থেকে চলে আসতে বাধ্য হয় এই প্রতিনিধি।
কিছুদিন পূর্বে উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায় ইয়াবা ও গাজা বিক্রির একটি সংবাদ বিশ্বনাথের ডাক ২৪ ডট কম এ প্রকাশিত হলে সচেতন মহল সাধুবাদ জানান। কিন্তু মাদক ব্যবসায়িরা ক্ষিপ্ত হয়ে আরো বেশি করে ইয়াবা ও তরল জাতীয় মদ বিত্রি করছে। তবে কয়েকজন ইয়াবা ব্যবসায়ি আত্নগোপনে চলে গেছে। সংবাদটি প্রকাশের পর আইন শৃংখলা রক্ষাকারি বাহীনির কেউ তদন্ত করতে যায়নি বলে স্থানীয় লোক জন জানান। বিশ্বনাথ এলাকায় যে হারে মাদক ব্যবসা বাড়ছে এক সময় তা সামাল দেয়া কঠিন হয়ে পড়বে। সমাজকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে হলে স্থানীয় সচেতন মহল ও পুলিশ প্রশাসনকে কঠোর হস্তে মাদক দমন করতে হবে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *