উন্নত রাষ্ট্র গঠনে শিক্ষার গুনগত মান বাড়াতে হবে

Uncategorized
শেয়ার করুন

ডেক্স রিপোর্ট : বিশ্বনাথ উপজেলার আশুগঞ্জ আদর্শ স্কুল এন্ড কলেজে প্রবাসি দম্পতিকে সংবর্ধনা প্রদান ও বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগীতা অনুষ্টানে বক্তারা বলেছেন, শিক্ষার গুনগত মানের উন্নয়ন না হলে উন্নত রাষ্ট্র গঠন সম্ভব নয়। তাই সকল শিক্ষা প্রতিষ্টানের ম্যানেজিং কমিটি বা গভর্নিং বডি, ছাত্র, শিক্ষক ও অভিভাবক সহ সকল মহলের সহযোগীতায় শিক্ষার গুণগত মানের উন্নয়ন করা সম্ভব। শুধুমাত্র শিক্ষকদের উপর ভরসা করে কোন এলাকার নতুন প্রজন্মকে সুশিক্ষিত করে তোলা খুবই কঠিন। বক্তারা শিক্ষার্থীদেরকে নৈতিক শিক্ষার দিকে নজর দিতে শিক্ষকদের প্রতি অনুরোধ জানান।
রবিবার দুপুরে আশুগঞ্জ আদর্শ স্কুল এন্ড কলেজে পালের চক গ্রামের মরহুম হাজী ইরশাদ আলী সুযোগ্য পুত্র যুক্তরাজ্য প্রবাসি হাজী সবুর আলী ও তাঁর সহধর্মিনি হাজী শিরিন আলীকে সংবর্ধনা ও প্রতিষ্টানের বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগীতা অনুষ্টানে বক্তারা উপরোক্ত কথা বলেন।
সভায় সভাপতিত্ব করেন, গভনিং বডির সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ পীর সিরাজুল ইসলাম। মাষ্টার কাউসার উদ্দিনের পরিচালনায় অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমীর কান্তি দেব। বক্তব্য রাখেন, সংবর্ধিত অতিথি হাজী সবুর আলী ও হাজী শিরিন আলী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, প্রতিষ্টানের প্রধান উপদেষ্টা হাজী আব্দুল গফুর। অন্যান্যদের মধ্যে কক্তব্য রাখেন অধ্যক্ষ বেলায়েত হোসেন, বিশিষ্ট লেখক, কলামিষ্ট ও সমাজ বিশ্লেষক এ এইচ এম ফিরোজ আলী, ডা: সারোয়ার হোসেন চেরাগ, প্রতিষ্টানের শিক্ষানুরাগী সদস্য আব্দুল হামিদ, স্বাগত বক্তব্য রাখেন সহকারি শিক্ষক টিপু সুলতান।

এসময় উপস্থিত ছিলেন, গভর্নিং বডির সদস্য হাজী জমির আলী ও সাহাব উদ্দিন, নাছির উদ্দিন, আনোয়ার হোসেন, ছোয়াব আলী, আব্দুল মছব্বির, ছখা মিয়া, নুরুল ইসলাম, আজমান আলী, আফতাব আলী, আব্দুল মন্নান প্রমুখ।
সংবধিত অতিথি হাজী সবুর আলী বলেন, প্রবাসি থাকলেও এলাকা ও দেশের প্রতি আমাদের নাড়ির সম্পর্ক রয়েছে। এদেশেই জন্ম হয়েছে এদেশকে ভালবেসেই যেন মৃত্যু হয়। তিনি বিদ্যালয়ের আঙ্গীনায় একটি খোলা হলের ছাদ নির্মাণের আশ্বাস দেন।
অনুষ্টানে শিক্ষার্থীদের মধ্যে ‘মুজিব শতবর্ষ’ সম্পর্কে উপস্থিত বক্তব্যের আয়োজন করা হয়। প্রতিযোগীতায় (ক) গ্রুপে প্রথম হয়েছে ৮ষ্টম শ্রেণীর ছাত্রী শামিমা বেগম, ২য় ৬ষ্ট শ্রেণীর হাসনা বেগম, ৩য় ৭প্তম শ্রেণীর ফাহমিদা বেগদ। (খ) গ্রুপে প্রথম হয়েছে ১০ শ্রেণীর সাইফুল ইসলাম, ২য় হয়েছে নবম শ্রেণীর সানজিদা আক্তার, ৩য় হয়েছে আরিফ হাসান নবম শ্রেণী ।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *