বিশ্বনাথে চরম উত্তেজনা : হামলায় পন্ডু মেয়রের সভা : ভাংচুর : আহত-১০

Uncategorized
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : সিলেটের বিশ্বনাথ পৌর মেয়র মুহিবুর রহমানের বিরুদ্ধে পরিষদের ৭কাউন্সিলরের অনাস্থা প্রস্তাবের জের এখন চরম আকার ধারণ করেছে।

কাউন্সিলর রাসনার উপর হামলার ঘটনায় আজ (২৮এপ্রিল) রবিবার  বিকেলে মুহিবকে মেয়র পদ থেকে অপসারন ও গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে ডাচবাংলা ব্যাংকের সামনে এক সভা আয়োজন করেন স্থানীয় আওয়ামীলীগ ও কাউন্সিলররা।

এদিকে মেয়রের অনুসারিরা মেয়রের উপর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে পাল্টা একটি সভার ডাক দেয় তার বাস ভবনের সামনে। উভয় পক্ষের সভা শুরুর আগেই ধাওয়া শুরু হয়। এতে মেয়র তাঁর দলবল নিয়ে বাসায় প্রবেশ করে প্রাণে রক্ষা পায়। উত্তেজিত জনতা মেয়রের সভাস্থলে থাকা চেয়ার ও একটি দোকানের গ্লাস ও কয়েকটি সিএনজি চালিত অটো রিক্সা ভাংচুর করে। এসময় বিশ্বনাথ-রামপাশা-লামাকাজী সড়কে প্রায় আধা ঘন্টা যান চলাচল বন্ধ ছিল।

এদিকে সভাস্থল থেকে পালিয়ে যাওয়ার সময় ২নং ওয়ার্ডের কাউন্সিলর ফজর আলীকে উত্তেজিত জনতা ধাওয়া করলে তার গাড়ির চাপায় এক বৃদ্ধা নারীসহ বেশ কয়েকজন গুরুত্বর আহত হন এবং জনতার রোষানুল থেকে বাঁচতে থানায় ঢুকে আতœ রক্ষা করে সে। এ ঘটনায় থানা সদরে থমথমে অবস্থা বিরাজ করছে।

বিশ্বনাথ উপজেলা আওয়ামীলীগের সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক ফারুক আহমদ, পৌর আওয়ামী লীগের আহবায়ক আব্দুল জলিল জালাল বলেন, নারী কাউন্সিলর ও উপজেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রাসনা বেগমের উপর হামলার প্রতিবাদে এবং পৌর মেয়র মুহিবুর রহমানের গ্রেপ্তার ও অপসারণের দাবীতে এক প্রতিবাদ সভায় মেয়র মুহিবুর রহমানের বাসা থেকে তার পক্ষের সন্ত্রাসীরা হামলা চালায়, সাধারণ জনগণকে সাথে নিয়ে আমরা তা প্রতিহত করেছি। পৌরসভার মেয়র মুহিবুর রহমানের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

বিশ্বনাথ থানার ওসি রমা প্রসাদ চক্রবর্তী বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছেন। অনাকাঙ্খিত ঘটনা এড়াতে সর্তক অবস্থানে রয়েছে পুলিশ।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *