৩০ জানুয়ারীর মধ্যে দাবী মানা না হলে কঠোর আন্দোলন

Uncategorized
শেয়ার করুন

ডেক্স রিপোর্ট : বাংলাদেশের তৃনমুলের স্বাস্থ্যসেবক ও ছোট পরিবার সুখী পরিবার গঠনের মুল কারিগর এফপিআই ও এফডাব্লিউএগণ জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচীতে গ্রেড পরিবর্তন সহ ৭দফা কর্মসূচী ঘোষণা করেছেন। তৃতীয় শ্রেণীর কর্মচারী এফডাব্লিউএদের ১৭তম গ্রেড দিয়ে ৪র্থ শ্রেণী করে জারীকৃত পরিপত্র বাতিল, এফপিআইদের ১১তম, এফডাব্লিউএদের ১২তম গ্রেড, দ্রুত নিয়োগবিধি বাস্তবায়ন করে প্রমোশন, এফডাব্লিউএদের ৬ মাসের সিএসবিএ প্রশিক্ষণ দিয়ে টেকনিকেল পার্সন ঘোষণা, শুণ্য পদে স্বেচ্ছাসেবী নিয়োগ বন্ধ, বেআইনী ভাবে পেনশনের সময় ২০% টাকা কর্তন বাতিল, বেতন বৈষম্য দূর এবং কর্মচারীদের হয়রানী বন্ধ সহ ৭দফা দাবী ঘোষণা করা হয়। এসব দাবী সমুহ আমলাতান্ত্রিক জটিলতায় আটকে আছে উল্লেখ্য করে কর্মচারীরা বলেন, আগামী ৩০ জানুয়ারীর মধ্যে দাবী পূরণ না হলে কঠোর আন্দেলনে যাবেন তারা। মানববন্ধনে অভিযোগ করে বলা হয় প্রধানমন্ত্রীর নির্দেশ থাকা স্বত্বেও গ্রেড পরিবর্তন ও নিয়োগবিধি বাস্তবায়ন হচ্ছেনা। এ ব্যাপারে তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।  মানববন্ধনে ভ্যাকসিন হিরো ও সাউথ সাউথ পুরস্কারে ভূষিত হওয়ায় কর্মচারীগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিক ভাবে অভিনন্দন ও শুভেচ্ছা জানান। 

দেশের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে ব্যানার ফেস্টুন নিয়ে কয়েক হাজার কর্মচারী মানববন্ধনে যোগদান করেন।  মানববন্ধনে বিপুল সংখ্যক কর্মচারী যোগদান করায় পুলিশকে কর্মচারীদের নিয়ন্ত্রণে হিমশিম খেতে দেখা যায়। “আর কোন দাবি নাই, শেখ হাসিনার হস্তক্ষেপ চাই” “আর কোন দাবি নাই, গ্রেড পরিবর্তন চাই” স্লোগানে গোটা প্রেসক্লাব এলাকা প্রকম্পিত হয়ে উঠে। তারা অভিযোগ করে বলেন প্রধানমন্ত্রী ভ্যাকসিন হিরো ঘোষিত হওয়ায় মানববন্ধনে অভিনন্দন জানাতে আসা কর্মচারীদের চাকুরিচ্যুত করার ভয়ভীতি দেখানো হয়। মানববন্ধনে বিভিন্ন দাবি দাওয়া নিয়ে বক্তব্য রাখেন

পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতি কেন্দ্রীয় আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক সিরিয়া বেগম, সমিতির উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, দাবি বাস্তবায়ন পরিষদের আহবায়ক মো: ফিরোজ আলী, সদস্য সচিব জাকিরুন্নেসা সুমী, মুজিবুর রহমান টিটো, কামাল হোসেন, মো: রাসেল, কামরুল হাসান, দিদারুল ইসলাম, সুকেশ চন্দ্র ঘোষ, মাসুদ পারভেজ, কামাল হোসেন, আজাদুল ইসলাম, তোফায়েল আহমদ, নুরুজ্জামান, আব্দুল বারী, তানভীর চৌধুরী, রাশেদা খানম রিনা, পল্লব কান্তি দাস, হাফিজুর রহমান, কয়েছ রশিদ দেলোয়ার, হুসাইন আহমদ, আবিদুর রহমান, নুর জাহান বেগম, সুলতানা আক্তার, শামসুজ্জামান মিলন, জহির আহমদ, দুলাল আহমদ প্রমুখ।

 সভায় বক্তারা ৩০ জানুয়ারীর মধ্যে দাবী মানা না হলে ১ লা ফ্রেব্রুযারি থেকে এমআইএস রিপোর্ট বন্ধসহ কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন। 


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *