হৃদয়ের শ্রদ্ধা ও ভালবাসা দিয়ে পালন করব মুজিববর্ষ

Uncategorized
শেয়ার করুন

ডেক্স রিপোর্ট : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুগ্মসচিব পরিবার পরিবল্পনা বিভাগের সিলেটের বিভাগীয় পরিচালক মো: কুতুব উদ্দিন বলেছেন, হাজার বছরের শ্রেষ্ট বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ নামক রাষ্ট্র স্বাধীন হতো কিনা তা বলা ছিল খুবই মুসকিল। আমরা মুখে নয় হৃদয়ের ভালবাসা ও শ্রদ্ধা দিয়ে পালন করব মুজিববর্ষ। আমাদের সৌভাগ্য যে, আমরা জীবিত থাকাবস্থায় মহান এ নেতার জন্ম শতবাষিকী পালন করতে যাচ্ছি। তিনি বলেন, আমি বাগেরহাটে চাকুরীরত থাকাবস্থায় ২২ বার টুঙ্গিপাড়ায় গিয়ে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ করেছি।
গত সোমবার সিলেট আলমপুরস্থ তাঁর কার্যালয়ের সম্মেলন কক্ষে পরিবার পরিকল্পনা বিভাগীয় কর্মকর্তা কর্মচারিদের নিয়ে ‘মুজিব শতবর্ষ, পালনের প্রস্তুতি মূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। কুতুব উদ্দিন বলেন, আমি নিজ চোখে ৭১ সালে মুক্তিযুদ্ধের ভয়াবহতা দেখেছি। মুক্তিযোদ্ধাদের নিরাপত্তা ও পাক হানাদারদের দমনের লক্ষ্যে আমার বাপ দাদার বসত ভিটায় মুক্তিযোদ্ধাদের ব্যাংকার খনন করে আমরা অন্যত্র চলে গিয়েছিলাম এবং আমার পরিবার মুক্তিযোদ্ধাদের অনেক সহযোগিতাও করেছিলেন।
পরিবার পরিকল্পপনা বিভাগের সিলেটের উপ-পরিচালক লুৎফুননাহার জেসমিনের সভাপতিত্বে এবং বিভাগীয় সহকারি পরিচালক মো: আব্দুস সোবহানের সঞ্চালনায় বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলার উপ-পরিচালক মোজাম্মিল হোসেন, মৌলভীবাজার জেলার উপ-পরিচালক আব্দুর রাজ্জাক, হবিগঞ্জ জেলার উপ-পরিচালক নাছিমা বেগম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পরিবার পরিকল্পনা বিভাগ সিলেটের কনসালটেন্ট ডা: ওমর গুল আজাদ, সহকারি পরিচালক সেলিম ভূইয়া, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল মুনসুর আসজাদ, কমিউনিটি মেডিকেল অফিসার প্রদীপ কুমার পাল, পরিবার পরিকল্পনা পরিদর্শিকা চায়না তালুকদার, এফপিআই মো: ফিরোজ আলী, সাজ্জাদ হোসেন, আতিকুর রহমান রনি, অফিস সহকারি কবি শিবেন চন্দ্র দাস, জাহাঙ্গির আলম, এফডাব্লিএ রাশেদা খানম রিনা ও শিরিয়া বেগম, রহিমা বেগম প্রমুখ।
সভায় জানানো হয় যে, মুজিব বর্ষের প্রতিপাদ্য বিষয় হচ্ছে, ‘মুজিববর্ষের অঙ্গিকার পরিকল্পিত পরিবার,। সভায় সিলেট বিভাগের সকল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিস্কার পরিচ্ছন্নতা, আলোক সজ্জা, আলোচনা সভা, মা ও শিশু, কিশোর কিশোরিদের সেবা প্রদান, প্রতিটি শিক্ষা প্রতিষ্টানে মাতৃমৃত্যু, শিশু মৃত্যু রোধে গণসচেনতা সৃষ্টি, ১৭ মার্চ জেলা উপজেলা পর্যায়ে সদল বলে সমাবেশে যোগদান সহ বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহন করা হয়। সভায় মুজিববর্ষ উপলক্ষে গ্রামীণ জনগোষ্টিকে উল্লেখ যোগ্য সেবা প্রদান নিশ্চিত করার ও নির্দেশনা দেয়া করা হয়। প্রস্তুতিমুলক সভায় সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, সুনামগঞ্জ জেলার মাঠ পর্যায়ের কর্মকর্তা কর্মচারিগণ উপস্থিত ছিলেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *