স্টুডেন্ট কাউন্সিলে শিশু শিক্ষার্থীরা দায়িত্বশীল ভুমিকা পালন করবে : ইউএনও

Uncategorized
শেয়ার করুন

আব্দুস সালাম, শিশু শিক্ষার্থী বা নতুন প্রজন্মকে গণতন্ত্রের প্রতি আগ্রহ সৃষ্টি এবং নেতৃত্বকে বিকশিত করার লক্ষ্যে বর্তমান সরকার প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল গঠনের নির্দেশনা প্রদান করেছেন। যে কারনে দেশের প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে শিশু শিক্ষার্থীরা সরাসরি ভোটের মাধ্যমে তাদের প্রতিনিধি নির্বাচন করছে। এতে শিশু শিক্ষার্থীদের আনন্দ উল্লাসের কোন কমতি নেই। বিদ্যালয়ের শিক্ষকরা বলছেন, স্টুডেন্ট কাউন্সিলের মাধ্যমে শিশুরা গনতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল এবং নিজের দায়িত্ব কর্তব্যবোধ সৃষ্টির সুযোগ হয়েছে। তাই আমরা শিক্ষার্থীদের স্টুডেন্ট কাউন্সিলে প্রতিদ্বন্দিতা করা এবং ভোট প্রদানে আগ্রহী করে তুলেছি।
সারা দেশের ন্যায় আজ রবিবার সিলেটের বিশ্বনাথ উপজেলায় ১৩৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উৎসব মুখর পরিবেশে স্টুডেন্ট কাউন্সিল সম্পন্ন হয়েছে। প্রতিটি বিদ্যালয়ে পৃথক ভাবে সকাল ৯টা ভোট গ্রহন শুরু হয়ে দুপুর ১টায় শেষ হয়। কাউন্সিলে শিশু শিক্ষার্থীরা নিজেরাই নির্বাচন কমিশনার, প্রিজাইটিং, পুলিং অফিসার সাংবাদিক পুলিশের দায়িত্ব পালন করে আনন্দ উপভোগ করেন। তাদের সাথে শিক্ষকরা ছায়া হয়ে বিভিন্ন নিয়মকানুন শিখিয়ে সহযোগীতা করেন।
বিশ্বনাথ উপজেলা (ভারপ্রাপ্ত) নির্বাহী কর্মকর্তা কামরুজ্জামান বলেন, সরকার শিশু শিক্ষার্থীদের মধ্যে দায়িত্ব কর্তব্য, শৃংখলা বোধ গঠনের লক্ষ্যে স্টুডেন্ট কাউন্সিল গঠনের কথা বলেছেন। এতে শিশু শিক্ষার্থীরা যেমন আনন্দ পাবে, তেমনি নিজেরা ভোটের গুরুত্ব ও নেতৃত্ব প্রদানে আগ্রহী হবে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *