সিলেটে শিক্ষামন্ত্রী বরাবরে এফপিআই এফডাব্লিউএদের স্বারকলিপি পেশ

Uncategorized
শেয়ার করুন

ডেক্স রিপোর্ট : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের তৃণমুল জনগোষ্টির স্বাস্থ্য সেবক এফপিআই এবং এফডাব্লিউএদের সংগঠন বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারি সমিতি সিলেট জেলা শাখার পক্ষে জাতীয় গ্রেড পরিবর্তন কমিটির সদস্য শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি বরাবরে ১০ দফা দাবি সম্বলিত স্বারকলিপি পেশ করা হয়েছে। রবিবার দুপুরে সিলেটর ওসমানীনগর উপজেলার পশ্চিম পৈলনপুর ইউনিয়নের ওসমানীনগর মডেল উচ্চ বিদ্যালয়ে আয়োজিত অনুষ্টানে প্রধান অতিথির হাতে এ স্বারকলিপি প্রদান করা হয়। মন্ত্রী মনযোগ সহকারে মঞ্চে বসেই পূরো স্বারকলিপি পাঠ করে বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেন।
স্বারকলিপিতে এফডাব্লিউএদের ৩য় শ্রেণীর কর্মচারি থেকে ১৭তম গ্রেড দিয়ে যে পরিপত্র জারি করা হয়েছে তা বাতিল করে এফডাব্লিউএদের ১২তম, এফপিআইদের ১১তম গ্রেড, বকেয়াপ্রাপ্ত সিলেকশন গ্রেড প্রদান, এফডাব্লিউএদের শুন্য পদে, সেচ্চাসেবিদের নিয়োগ বন্ধ, স্থায়ী পদ সংরক্ষণের মাধ্যমে দ্রুত নিয়োগবিধি বাস্তবায়ন এফডাব্লিউএদের ৬ মাসের সিএসবিএ প্রশিক্ষণ দিয়ে টেকনিক্যাল পার্সন ঘোষনা, প্রতিটি ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ৯টি ইউনিট গঠন, শনিবার বন্ধ ঘোষনায় পরিপত্র জারি, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার সাথে পরিবার পরিকল্পনা কর্মকর্তা বাক্যটি বাতিল, বিভিন্ন মন্ত্রনালয়ের সাথে বেতন বৈষম্য ও গ্রেড পরিবর্তনের জন্য স্বারকলিপিতে জোর দাবি জানানো হয়।
স্বারকলিপিতে আরো বলা হয়, নিয়োগবিধি না থাকায় তৃণমূলের এসব কর্মচারিদের গ্রেড পরিবর্তন ও বেতন বৈষম্য দুর করা যাচ্ছেনা মর্মে কিছু কিছু কর্মকর্তারা অজুহাত দেখান। অথচ জাতীয় গ্রেড পরিবর্তন কমিটির মাধ্যমে নিয়োগবিধি ছাড়াই গ্রেড পরিবর্তনের সরকারিভাবে সুযোগ রয়েছে। তাই জাতীয় গ্রেড পরিবর্তন কমিটির অন্যতম সদস্য ডা. দীপুমনি বরাবরে তারা এ স্বারকলিপি দাখিল করেন।
স্বারকলিপি দাখিলের সময় উপস্থিত ছিলেন, দাবি বাস্তবায় পরিষদের কেন্দ্রীয় আহবায়ক মো: ফিরোজ আলী, সিনিয়ন এফপিআই মো: হাফিজুর রহমান, পরিবার কল্যাণ সহকারি নুরজাহান বেগম, স্যামলী দে, গৌরি রাণী দেব, নাজমা বেগম, সুলতানা আক্তার, লাভলী পাল, প্রমুখ।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *