সাংবাদিক আব্দুস সবুর মাখন এর প্রথম গল্প গ্রন্থ ‘হিমশীতল স্পর্শ, প্রকাশিত

Uncategorized
শেয়ার করুন

ডাক ডেক্স : সিনিয়র সাংবাদিক, লেখক, ছড়াকার ও গীতিকার আব্দুস সবুর মাখন এর প্রথম গল্প গ্রন্থ হিমশীতল স্পর্শ প্রকাশিত হয়েছে। (২২আগষ্ট) বৃহস্পতিবার সিলেট প্রেসক্লাব মিলনায়তনে এ প্রকাশনা অনুষ্টিত হয়। প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবিরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মদন মোহন কলেজের সাবেক অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আনোয়ার শাহজাহান, সাংকৃতি ব্যক্তিত্ব আমিনুল ইসলাম চৌধুরী লিটন, মুসলিম সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক মাহমুদ রাজা চৌধুরী।

সাংবাদিক নুর আহমদের পরিচালনায় বক্তব্য রাখেন, আব্দুল হান্নান, আব্দুর রাজ্জাক, সুজাত আলী, কাউসার চৌধুরী, এম এ আহাদ, সমেরন্দ্র বিশ্বাস, এনামুল হক জুবের, সাঈদ নোমান, সাব্বির আহমদ, আহমদ আলী, কবি সুফিয়া জমির ডেইজি, নাদিরা সুলতানা, নাঈমা চৌধুরী, আব্দুল কাদের তাফাদার, এ্যাডভোকেট আব্দুল মুকিত অপি, সঞ্জয় সরকার, মনোয়ার খান, এ এইচ এম ফিরোজ আলী প্রমুখ। সভায় বক্তারা আব্দুস সবুর মাখনের প্রথম গল্প গ্রন্থ প্রকাশনায় সিলেট প্রেসক্লাবের ভুয়সি প্রশংসা করেন। সকল বক্তারাই আব্দুস সবুর মাখনকে একজন প্রচার বিমুখ সফল সাংবাদিক ও গল্পকার বলে উল্লেখ করে তাঁর দীর্ঘায়ু ও কর্মের সাফল্য কামনা করেন।

সাংবাদিক আব্দুস সবুর মাখনের বাড়ি বিশ্বনাথ উপজেলার সরদার পাড়া গ্রামে। ১৯৮১ সালে চট্টগ্রাম থেকে প্রকাশিত সাপ্তাহিক রায়হান পত্রিকার মাধ্যমে তার যাত্রা শুরু। তিনি বর্তমানে দৈনিক সিলেটের ডাক পত্রিকার সাব এডিটর হিসেবে কর্মরত আছেন। ১৯৮৫ সাল থেকে সিলেট বেতারের বার্তা বিভাগের সংবাদ অনুবাদক হিসেবে কাজ করছেন। বইটি আব্দুস সবুর মাখনের মাতা মরহুমা রইসুন নেসা ও বাব মরহুম সিকন্দর মিয়ার নামে উৎসর্গ করা হয়েছে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *