শেখ হাসিনা সরকার বাংলাদেশের মানুষকে শিক্ষিত-উন্নত জীবনের স্বপ্ন দেখাচ্ছেন

Uncategorized
শেয়ার করুন

আব্দুস সালাম : সিলেটের বিশ্বনাথ উপজেলার লামাকাজি ইউনিয়নে অবস্থিত মুন একাডেমির বার্ষিক এ্যাওয়ার্ড প্রদান ও গুণীজনদের সংবর্ধনা অনুষ্টানে সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার ওসমানীনগর সার্কেল মোহাম্মদ সাইফুল ইসলাম বলেছেন, শিক্ষা এবং শিক্ষিত এ দুটি বিষয় পারস্পারিক সম্পর্কযুক্ত। শিক্ষা যদি ফলপ্রসু হয়, তবেই আপনি শিক্ষিত। আর যদি সুশিক্ষায় শিক্ষিত হতে পারেন তবে আপনার সামনে রয়েছে উন্নত জীবনের হাতছানি। সুতরাং শিক্ষা উন্নত জীবনের হাতিয়ার। সুখি সমৃদ্ধ উন্নত জীবন গঠনে শিক্ষার কোন বিকল্প নেই। কেননা বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষকে সুখি সমৃদ্ধ উন্নত জীবনের স্বপ্ন দেখাচ্ছেন। সেই উন্নত বাংলাদেশের নাগরিকদেরও সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। আজকের ছাত্র আগামির সমৃদ্ধ বাংলাদেশের নাগরিক। সেই সমৃদ্ধ বাংলাদেশের যোগ্য নাগরিক হতে হলে শিক্ষার্থীদের পড়া শোনায় মনযোগী হতে হবে।
তিান আরো বলেন, মুন একাডেমির বার্ষিক পরিক্ষার ফলাফল ও সরকারি বৃত্তি পরিক্ষায় বিশ্বনাথ উপজেলার মধ্যে ৭টি বৃত্তি এনেছে এ প্রতিষ্টান এমন ফলাফলের শুনে তিনি গবির্ ত ও আনন্দিত। তিনি অভিভাবকদের প্রতি বিনিত অনুরোধ জানান, শিশু, শিক্ষার্থী ও ছেলে মেয়েদেরকে যেন কোনভাবেই মোবাইল ফোন হাতে দেয়া না হয়। কারন এই মোবাইল ফোন তাদের জীবন ধবংষের দ্বারপ্রান্তে নিয়ে যাবে। তাই আপনার ছেলে কি করছে, কোথায় যাচ্ছে, কি খাচ্ছে প্রতিনিয়ত খরব গুলো আপনাকে রাখতে হবে। গতকাল সোমবার দুপুরে মুন একাডেমি মাঠে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
মুন একাডেমির প্রতিষ্টাতা পরিচালক আমিনুল ইসলামের সভাপতিত্বে ও প্রতিষ্টানের সহকারি শিক্ষক শামিম আহমদ এবং শিক্ষিকা নাজিরা বেগমের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিশিষ্ট কবি, সম্পাদক ও বিশ্বনাথ রাগীব রাবেয়া ডিগ্রি কলেজের অধ্যাপক এবং দৈনিক শুভ প্রতিদিনের সাহিত্য সম্পাদক খালেদ উদ-দীন, রাগীব রাবেয়া হাই স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি ও আওয়ামীলীগ নেতা ডা: শাহনুর হোসাইন, বিশ্বনাথ প্রেসক্লাবের সুনামধন্য সভাপতি মোসাদ্দিক হোসেন সাজুল, প্যানেল চেয়ারম্যান এনামুল হক এনাম, ইউপি সদস্য মো: ফয়ছল আহমদ, বিশিষ্ট শিক্ষানুরাগী আব্দুর রহমান তালুকদার, রাগীব রাবেয়া হাই স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সদস্য গোলাম কিবরিয়া তালুকদার।
এসময় উপস্থিত ছিলেন, আমেরিকা ব্রন্স শাখা আল-ইসলার সাধারণ সম্পাদক ওলিউর রহমান, আমেরিকা প্রবাসি সজিব মিয়া, বিশিষ্ট মুরব্বী মোজাম্মেল আলী, আব্দুল কুদ্দুস, নুরুল ইসলাম, মনির উদ্দিন, মকিউর রহমান প্রমুখ। অনুষ্ঠান শেষে অতিথিদের ফুল ও সম্মাননা ক্রেস্ট এবং বার্ষিক পরিক্ষার ফল প্রকাশ করা হয়।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *