মাহে রামাদানে প্রতিবেশির পাশে দাঁড়ানো মোমিনের দায়িত্ব

ইসলাম বিশ্বনাথ সিলেট
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : বিশ্বনাথ উপজেলা রামপাশা ইউনিয়নের পালের চক গ্রামের মরহুম হাজী ইরশাদ আলীর পুত্র হাজি সবুর আলী ও তাঁর সহধর্মীনি শিরিন চৌধুরীর আলীর পক্ষ থেকে এলাকার প্রতিবেশিদের মধ্যে পবিত্র মাহে রামাদান উপলক্ষে প্রতি বছরের ন‌্যায় এবারও  প্রায় দেড় শতাধিক নারী পুরুষকে ফুড সামগ্রী বিতরণ, দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে।

(২৬ মার্চ) মঙ্গলবার তাদের নিজ বাড়িতে এ ফুড সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দৈনিক ইত্তেফাক পত্রিকার নিয়মিত কলাম লেখক ও সমাজ বিশ্লেষক এএইচ এম ফিরোজ আলী। বক্তব্য তিনি বলেন, রমজান মাসে প্রতিবেশির পাশে দাঁড়ানো মোমিনের দায়িত্ব। তিনি বলেন, কোরআন হাদিসের শিক্ষামতে ধনি ব্যক্তিরা রমজান ও ঈদুল ফিতরে প্রতিবেশী গরীব লোকদের সহায়তা করা নৈতিক ও মানবতার দায়িত্ব। তাই যুক্তরাজ্য প্রবাসি হাজী সবুর আলী ও শিরিন চৌধুরী আলী দীর্ঘদিন ধরে এলাকার মানুষের পাশে থেকে সাহায্য সহযোগীতা করে মানবিক সহযোগীতার দৃষ্ঠান্ত স্থাপন করেছেন।

অনুষ্ঠানে হাজী সবুর আলীর সভাপতিত্বে ও আশুগঞ্জ বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আব্দুল হামিদের পরিচালনায়ি বক্তব্য রাখেন, ইউনিয়ন পরিষদের সদস্য জামাল আহমদ, বিশিষ্ট মুরব্বী আলমাছ আলী, আশুগঞ্জ বাজার পরিচালনা কমিটির সভাপতি আনোয়ার হোসেন, অনুষ্টানের উদ্যোক্তা শিরিন চৌধুরী আলী, বিশ্বনাথ মডেল প্রেসক্লাবের সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের, সমাজ সেবক কাওছার আহমদ।

খাদ‌্য সামগ্রীর মধ‌্যে ছিল চাল, ডাল, তেল, পিয়াজ, আদা, রসুন, লবন, ছোলা ইত‌্যাদি।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *