ব্যারিস্টার সুমন দেশের সম্পদ : চৌধুরী শাহান

Uncategorized
শেয়ার করুন

ডাক ডেক্স : ব্যারিস্টার সায়েদুল হক সুমনের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে “মানবিক সিলেট” নামের একটি সামাজিক সংগঠন। আয়োজিত মানববন্ধনে বহির্বিশ্বে বাংলাদেশের দুরনামকারী প্রিয়া সাহাকে দেশে এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী এবং ভারতের সংখ্যালঘু মুসলমানদের উপর নির্যাতনের তীব্র নিন্দা জানানো হয়। শুক্রবার বিকেলে বিশ্বনাথের গোদাম ঘাট ব্রিজের উপর এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে প্রধান আতিথির বক্তব্য রাখেন- বিশ্বনাথ উপজেলা মিলাদুন্নবী (স.) উদযাপন কমিটি ও বিশ্বনাথ এইট ইউকের সাধারণ সম্পাদক, তরুণ সমাজসেবক চৌধুরী আলী আনহার শাহান।

বক্তব্যে তিনি বলেন- ব্যারিস্টার সুমন সুপ্রিমকোর্টের একজন আইনজীবীই শুধু নন, তিনি দেশের সম্পদ, সত্যিকারের দেশপ্রেমিক ও লক্ষ-কোটি তরুণের আইকন। তার বিরুদ্ধে দায়ের করা মামলা ষড়ন্ত্রমূলক, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত। সম্প্রীতির এই দেশে অবিলম্বে এ ধরনের মামলা প্রত্যাহার করা হোক। তিনি আরো বলেন- ভারতবর্ষের স্বাধীনতা মুসলমানদের মাধ্যমে এসেছে, কিন্তু বর্তমানে সংখ্যালঘু মুসলমানদের উপর ভারতের উগ্রপন্থী হিন্দুরা যে অমানবিক নির্যাতন চালাচ্ছে তা দুঃখজনক। তাই উগ্রতা পরিহার করে সহাবস্থানের পরিবেশ তৈরি করতে ভারত সরকারের প্রতি তিনি জোর দাবী জানান।

মানবিক সিলেটের আহবায়ক আহমদুর রহমানের সভাপতিত্বে ও সদস্য জুবায়ের আহমদ মুক্তারের সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- শিক্ষানুরাগী ও সংগঠক নুর উদ্দিন ছামি, লতিফিয়া অাইডিয়াল সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক শেখ হাবিবুর রহমান সুহেল। অনুষ্ঠিত মানববন্ধনে উপস্থিত ছিলেন- সংগঠনের সদস্য সাহেদ আহমদ, জসিম উদ্দিন, ফেরদৌস আহমদ, তানবীর আহমদ, নজরুল ইসলাম, যুবরাজ, আব্দুর রহিম, সাব্বির, সাদিক, ছালেক, হুসাইন, প্রমুখ।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *