বিশ্বনাথ স্বাস্থ্য কেন্দ্রে অমূল্য পরামর্শ!

Uncategorized
শেয়ার করুন

স্টাফ রিপোর্টার : সরকারি ঔষধ ভাল নয়, কাজ করবেনা। প্রাইভেট চেম্বারে ডাক্তার দেখান। ভাল ঔষধ দিলে রোগী তাড়াতাড়ি সুস্থ্য হয়ে যাবে। এধরনের কথা প্রতিনিয়ত বলে আসছেন রোগীদের। তার কথা কেউ শুনেন আবার কেউ শুনেন না। গ্রামের সহজ সরল রোগী পেলে সরকারি চেয়ারে বসে ব্যবস্থা পত্র ও ঔষধ দিয়ে টাকাও আদায় করে থাকেন।এমন অভিযোগ নিত্য দিনের।

ঘটনার স্থান হচ্ছে বিশ্বনাথ উপজেলার বিশ্বনাথ ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের। এখানে আব্দুর রৌফ নামের একজন কমিউনিটি মেডিকেল অফিসার কর্মরতা আছেন। একজন মিডওয়াইফও আছেন। এই আব্দুর রৌফের বিরুদ্ধে অভিযোগের কোন শেষ নেই। তিনি তার চেম্বারে প্রাইভেট রোগী দেখার জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে আসা রোগীদের পরামর্শ দিয়ে চেম্বারে নিয়ে যান। রোগীরা চাপা চাপি করলে প্যারাসিটামল ও এন্টাসিড ৩টা করে ৬টা দিয়ে থাকেন। রোগীর কোন কথা শুনতে চাননা। সব রোগীদের একই ঔষধও চিকিৎসা। তার আচার আচরণ অত্যন্ত খারাফ।

আরেক জনের নাম বদরুল। তিনিও এই স্বাস্থ্য কেন্দ্রে কর্মরত আছেন। তিনি সব সময় ব্যস্থ থাকেন। তার বিরুদ্ধেও গুরুতর অভিযোগ আছে। তিনি সুন্দরী মহিলাও কিশোরীদের স্পর্শকাতর স্থানে হাত দেন। এমন কয়েকটি ঘটনা মুখে মুখে প্রচারিত হয়েছে। এই কেন্দ্রে কর্মরত একজন মিড ওয়াইফ এমন ঘটনার স্বাক্ষী। তিনি এসব সহ্য করতে পারছেন না। বিশ্বনাথ জানাইয়া রোর্ডের বাসিন্দা মো: ছায়াদ মিয়া তিনি কয়েকদিন আগে গিয়েছিলেন এ স্বাস্থ্য কেন্দ্রে। তিনি এসব ঘটনা প্রত্যক্ষ করেছেন। তার পর তিনি স্ত্রীকে নিয়ে গেলে অনৈকি আচরণ করে বদরুল। এ নিয়ে তিনি বদরুলের সাথে মার মুখি হয়ে ঝগড়া ফসাদও করেন। ঘটনাটি কয়েকজন সাংবাদিককে জানিয়েছিলেন। কিন্তু কেউ তার এ অভিযোগের কর্ণপাত করেননি।

পহেলা জুলাই সোমবার ঘটনার সত্যত্য যাচাই করতে স্থানীয় একজন সাংবাদিক পরিচয় গোপন রেখে এই স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে গেলে কমিউনিটি অফিসার আব্দুর রৌফ সঙ্গীয় রোগীদের কোন কথা না শুনে প্যারাসিটামল ও এন্টাসিড দিয়ে দেন।

বিষয়টি জানতে চাইলে আব্দুর রৌফ জানান, সরকারি ঔষধে রোগীদের কোন কাজে আসেনা। প্রাইভেট চেম্বারে রোগী দেখে ঔষধ দিলে রোগী তাড়াতাড়ি ভাল হয়ে যায়। অবশেষে সাংবাদিক পরিচয় পেলে আব্দুর রৌফ উত্তেজিত হয়ে বলেন, ছবি তুললে বা আমার কোন কথা পত্রিকায় লিখলে মামলা করে দেব। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা জরুরী।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *