বিশ্বনাথ পৌর মেয়র মুহিবুর রহমানের বিরুদ্ধে ১৫টি গুরুত্বর অভিযোগ

অপরাধ বিশ্বনাথ সিলেট
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : এক সময়ের বিশ্বনাথ উপজেলা পরিষদের প্রভাবশালি চেয়ারম্যান এখন তার পরিষদের কাউন্সিলারের নিকট ধরাশাই। এমন অবস্থা তার যেন স্যাম রাখি না কুল রাখি। অন্সবথা প্রস্তাব কার্যকর হলে কলংকের মালা নিয়ে মুহিবুর রহমানকে রাজনীতির ময়দান থেকে বিদায় নিতে হবে। গত ৩দিন ধরে এমন কথা বার্তা বিশ^নাথ থানা সদরে সাধারণ লোকের মুখে মুখে উচ্চারিত হচ্ছে। টোকাই ও সন্ত্রাসী প্রকৃতির এক কাউন্সিলারের কু পরামশ্যে তিনি এমন পরিস্থিতির শিকার হচ্ছেন বলে তার ঘনিষ্টজনরা জানিয়েছেন। ১০জন কাউন্সিলারের মধ্যে ৭জন কাউন্সিলার

মেয়র মুহিবুর রহমানের বিরুদ্ধে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রনালয়ের সচিব ও সিলেটের বিভাগীয় কমিশনার বরাবরে অনাস্থা প্রস্তাব দাখিল করেছেন।

কাউন্সিলার রফিক হাসানের সভাপতিত্বে জরুরী এক বৈঠক করে কাউন্সিলাররা মুহিবুর রহমানের ঘুষ দূর্নীতি, স্বজনপ্রীতি, অসদাচারণ, পৌরসভার ময়লা আবর্জনা অপসারনের নামে ঠাকা আতœসাতসহ ১৫টি অভিযোগ উল্লেখ করেন।

কয়েক মাস পূর্বে এ ধরনের অনাস্থার প্রস্তাব লোক মুখে শোনা গেলেও রহস্যজনক কারনে প্রস্তাব দেয়া হয়নি। পবিত্র ঈদুল ফিতরের সরকারি বরাদ্ধ কাউন্সিলারদের না জানিয়ে একক বাবে ক্ষমতার অপ ব্যবহার করে বিতরণ ও আত্নসাৎ করায় কাউন্সিলাররা পূণরায় একত্রিত হয় এবং অবশেষে সকল জলপনা কল্পনার অবসান ঘটিয়ে কাউন্সিলাররা অনাস্থা প্রস্তাব দাখিল করলেন। কয়েকজন কাউন্সিলার এ রিপট লেখা পর্যন্ত ঢাকায় অবস্থান করছেন। সাবেক ২বারের উপজেলা চেয়ারম্যান ও বর্তমান মেয়র মুহিবুর রহমানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের বিষয়টি মুহুর্তের মধ্যে উপজেলার সর্বত্র ছড়িয়ে পড়ায় হাট বাজারে হোটেল রেস্তোরায় আলোচনা সমালোচনার ঝড় বইছে। মুহিবুর রহমানও এ ব্যাপারে করণীয় বিষয়ে তার অনুসারি নিয়ে বাসায় বৈঠক করছেন। আজ পৌর কার্যালয়ে গিয়ে কোন কর্মকর্তা কর্মচারিকে পাওয়া যায়নি। সবার চেহারায় হতাশার লক্ষণ দেখা গেছে।

১৫অভিযোগের মধ্যে সবচেয়ে বড় অভিযোগ হচ্ছে পৌরসভার ময়লা আবর্জনা অপসারণ দেখিয়ে ৭০লাখ টাকার অধিক আতœসাৎ, একই ব্যক্তিকে দুই বা তিন পদে চাকুরী দিয়ে ঘুষ গ্রহণ, কাউন্সিলারদের স্বাক্ষর নিয়ে জাল রেজুলেশন, সরকারি বরাদ্দ কাজ না করে নিজের লোকের মাধ্যমে যত সামান্য কাজ করে আতœসাৎ, কাউন্সিলার ও জন সাধারণের সাথে খারাপ আচার আচরণ, সালিশ বিচারের নামে স্বামী স্ত্রীর একান্ত বিষয় মোবাইলে ভিডিও ধারণ করে ফেসবুকে প্রচার করে দেশ বিদেশে বিশ^নাথের মান-সম্মাণ ক্ষুন্নসহ আরো বেশ কয়েকটি গুরুত্বর অভিযোগ রয়েছে। কাউন্সিলাররা আজ বিকাল ২টার থানা সদরের বিশ^নাথ নতুন বাজারে এক বৈঠকে সাংবাদিক সম্মেলন, মানববন্ধনসহ বিভিন্ন কর্মসুচী পালন করবেন বলে সাংবাদিকদের জানিয়েছেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *