বিশ্বনাথে সিনিয়র সাংবাদিক স্বপন দাশের স্বরণে শোকসভা অনুষ্ঠিত

Uncategorized
শেয়ার করুন

স্টাফ রিপোর্টার : যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি ও সিনিয়র সাংবাদিক স্বপন কুমার দাশের অকাল প্রয়ানে বিশ্বনাথ প্রেসক্লাবের উদ্যোগে এক শোকসভার অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৮জুন) বিকেল ৩টায় প্রেসক্লাব কার্যালয়ে এ শোকসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিশ্বনাথ পৌরসভার প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. কামরুজ্জামান।
প্রেসক্লাবের সভাপতি মোসাদ্দিক হোসেন সাজুলের সভাপতিত্বে ও যুগ্ম-সম্পাদক নবীন সোহেলের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ নেহারুন নেছা, প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক আব্দুল আহাদ।
বক্তারা বলেন, স্বপন দাশ একজন সাদা মনের মানুষ হিসেবে সর্বস্থরের মানুষের কাছে অতি সুপরিচিত ব্যক্তি ছিলেন। স্বপন দাশ শুধু সাংবাদিক নয়, তিনি ছিলেন কবি, সাহিত্যক ও বড় মাপের একজন কলামিষ্ট। সদা হাস্যজ্বোল এই মানুষ আজীবন সত্য ও ন্যায়ের বলিষ্ঠ একটি কন্ঠস্বর হিসেবে কাজ করেছেন। তার এই প্রয়ানে বিশ্বনাথ প্রেসক্লাবের যা ক্ষতি হয়েছে তা পূরণ হওয়ার নয়। সভায় শোকাহত নেতৃবৃন্দ তাঁর বিদেহি আত্মার শান্তি কামনা করে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন।
সভায় স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের, বর্তমান সহ-সভাপতি আশিক আলী, কোষাধক্ষ্য আক্তার আহমদ শাহেদ, প্রচার সম্পাদক মিছবাহ উদ্দিন, নির্বাহী সদস্য কামাল মুন্না, শুকরান আহমদ রানা, আব্দুস সালাম, বদরুল ইসলাম মহসিন ও মোসাহিদ আলী প্রমূখ।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্বনাথ জামেয়া মাদানিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা শিব্বির আহমদ, বিশ্বনাথ নতুন বাজার বণিক কল্যান সমিতির সভাপতি শামীম আহমদ ও প্রয়াত স্বপন কুমার দাশের ছোট ভাই অ্যাডভোকেট তপন কুমার দাশ।
উল্লেখ্য, গত ২০ এপ্রিল করোনায় আক্রান্ত হলে একটি হাসপালের আইসিউতে ভর্তি করা হয়। প্রায় ২ মাস করোনার সাথে যুদ্ধ করে গত শুক্রবার (৫ জুন) দিবাগত-রাত আমেরিকার স্থানীয় সময় রাত ৯টায় সেখানকার একটি হাসপালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করেন। স্বপন দাশ বিশ্বনাথ উপজেলা সদরের পূর্ব-জানাইয়ার স্বর্গীয় ব্যবসায়ী ঠাকুর মণি দাশ ও প্রীতি রানী দাশ দম্পতির বড় ছেলে। যুক্তরাষ্ট্রে যাওয়ার আগ পর্যন্ত তিনি সিলেট থেকে প্রকাশিত দৈনিক সিলেট-বাণী পত্রিকার বিশেষ প্রতিনিধি ও দৈনিক যুগভেরীসহ কয়েকধাপে বিভিন্ন জাতীয় পত্রিকায়ও কাজ করেছেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *