বিশ্বনাথে প্রেসক্লাবের সভায় বক্তারা : প্রকৃত মুক্তিযোদ্ধা ও রাজাকারদের তালিকা তৈরীর দাবি

Uncategorized
শেয়ার করুন

স্টাফ রিপোর্টার : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা পালন করেছেন সিলেটের বিশ্বনাথ প্রেসক্লাব নেতৃবৃন্দ। আলোচনা সভায় বক্তারা বলেছেন, ১৯৭১ ও ১৯৭৫ সালের খুনিরা এখনও সক্রিয়। তারা বিভিন্ন কৌশলে দেশ বিরুধী কর্মকান্ডে জড়িত রয়েছে। স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসিরা সচেতন না হলে এক সময় তাদের পক্ষে দাঁড়ানো কঠিন হয়ে যাবে। বর্তমান সময়ে স্বাধীনতা বিরুধীরা তাদের স্বরুপ পাল্টে আওয়ামীলীগের ছায়াতলে এসে আশ্রয় নিয়েছে। সুযোগ পেলেই বিষদর সাপের মত ছোবল মারবে। তাই কলম সৈনিকরা এদেরকে খুজে বের করে তাদের মুখোশ উন্নোচন করতে হবে। বক্তারা আক্ষেপ করে বলেন, স্বাধীনতার ৫০ বছর পেরিয়ে গেলেও প্রকৃত মুক্তিযোদ্ধা আল বদর, আসসামস্ ও রাজাকারদের তালিকা তৈরী করা হয়নি। তারা অবিলম্বে অঞ্চল ভিত্তিক রাজাকারদের তালিকা ও প্রকৃত মুক্তিযোদ্ধাদের তালিকা তৈরী করে জাতির সামনে প্রকাশের দাবি জানান।
আজ শনিবার (১৫ আগষ্ট) দুপুর ১১ টায় বিশ^নাথ প্রেসক্লাব মিলনায়তনে ১৫ আগষ্ট বঙ্গবন্ধু স্মরণে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত সভায় বক্তরা উপরোক্ত দাবি জানান। ওইদনি সকাল ১০টায় প্রেসক্লাব কার্যালয়ের সামন থেকে বের করে শোক র‌্যালিটি উপজেলা সদরের বিশষে বিশেষ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় প্রেসক্লাব কার্যালয় সম্মুখে গিয়ে সমাপ্ত হয়। আলোচানা সভা শুরুর আগে শহীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।
প্রেসক্লাবের আহবায়ক আব্দুল আহাদের সভাপতিত্বে ও সাবেক যুগ্ম-সম্পাদক নবীন সোহেলের পরিচালনায় শোকসভায় বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক বিশিষ্ট কলামিষ্ট এ এইচ এম ফিরোজ আলী, সাবেক সভাপতি মোসাদ্দিক হোসেন সাজুল, জাহাঙ্গীর আলম খায়ের, সহ-সভাপতি এমআর টুনু তালুকদার, নির্বাহী সদস্য কামাল মুন্না ও দপ্তর সম্পাদক শুকরান আহমদ রানা। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি আশিক আলী, প্রচার সম্পাদক মিসবাহ উদ্দিন, সদস্য আব্দুস সালাম ও শিক্ষানবিশ সদস্য দিলোয়ার হোসেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *