বিশ্বনাথে পুলিশের সহায়তায় ওরুস সম্পন্ন : আতংকে অভিযোগকারীর পরিবার

Uncategorized
শেয়ার করুন

স্টাফ রিপোর্টার : সিলেটের বিশ্বনাথ উপজেলার অলংকারি ইউনিয়নের পিটাকরা গ্রামে শাহ সিকন্দর (রঃ) দরগাহে ওরুস বন্ধের অভিযোগ করেও ওরুস বন্ধ হয়নি। পুলিশও ওরুস বন্ধের আশ্বাস দেয়া সর্ত্বেও ওরুসের নামে অশ্লীল নাচগানসহ অসামাজিক কার্যকলাপ করা হয়েছে। ইলিয়াছ হুমাইদি ওরুস বন্ধের অভিযোগ করায় বিপাকে পড়েছে তার পরিবার। যেকোন সময় পরিবারটির উপর আক্রমন হতে পারে, এমন আশংকায় আছে পরিবারটি। অভিযোগকারীর ঘরের সামনে নাচ গান করা হয়েছে। পুলিশ ওরুস বন্ধের আশ্বাস দিয়ে জিকির আজকারের নামে রহস্যজনক কারনে ওরুস করার সুযোগ করে দিয়েছে।
পিটাকরা গ্রামের শাহ সিকন্দর (রঃ) দরগাহ ও তৎসংলগ্ন ভূমি নিয়ে পিটাকরা গ্রামের মৃত সিকন্দর আলীর পুত্র ইলিয়াছ হুমায়দি ও একই গ্রামের কটাই মিয়ার পুত্র আখতার হোসেনের মধ্যে বিরোধ চলে আসছিল। আখতার হোসেন তার দলবল নিয়ে ওরুসের প্রস্তুতি গ্রহণ করলে ২৮ ডিসেম্বর ওরুস বন্ধের দাবীতে ইলিয়াছ হুমাইদি বিশ্বনাথ থানা ওসি বরাবরে ওরুষের নামে সকল ধরণের অশ্লীল ও অনৈসলামিক বন্ধের দাবীতে অভিযোগ দায়ের করেন। তারপর তিনি ওসমানীনগর সার্কেল রফিকুল ইসলামের সাথে দেখা করে অশ্লীলতা বন্ধের দাবী জানিয়েছিলেন।
ইলিয়াছ হুমাইদি’র অভিযোগের প্রেক্ষিতে রফিকুল ইসলাম সাংবাদিকদেও জানিয়েছিলেন ওরুস বন্ধের নিদের্শ দেয়া হয়েছে। কোন অনাকাংখিত পরিস্থিতির সৃষ্টি হলে আয়োজনকারী দায়ী থাকবে বলে হুশিয়ারী উচ্চারন করেছিলেন। বিশ্বনাথ থানার ওসি শামীম মূসা জানিয়েছিলেন, ওরুস হবে না। তবে জিকির আজকার হতে পারে। তার এই বক্তব্য ছিল রহস্যজনক। গত সোমবার আখতার হোসেন ও তার দলবল নিয়ে অশ্লীল নাচ গান করার একটি ভিডিও রেকড বিশ্বনাথের ডাক২৪ ডটকম এর কাছে রয়েছে। গ্রামবাসীর অভিযোগ এসময় পুলিশের কয়েকজন সদস্য উপস্থিত ছিলেন। যারা ওরুসের ঘটনার সাথে জড়িত, তাদের বিরুদ্ধে আলকাছ আলী’র মেয়ে ইমরানা বেগম আখতার হোসেনসহ জামাত শিবিরের লোকজনের বিরুদ্ধে বিশ্বনাথ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছিল। এতে বলা হয়েছিল, আখতার হোসেনের ভাই-ভাতিজা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ফেইসবুকে কটুক্তি করেছিল এবং এদের বিরুদ্ধে বিশ্বনাথ থানা পুলিশ কোন ব্যবস্থা করেনি। ৪ জানুয়ারী সোমবার রাতে ওরুসে অশ্লীল নাচ-গান চলছিল, তখন কতিপয় লোক ইলিয়াছ হুমাইদি ও তার ভাই আলকাছ আলীকে খোজছিল। ফলে, এ পরিবারটি এখন দারুন আতংকে দিন যাপন করছে। বিশ্বনাথ থানার যে কোন গ্রামে ওরুসের নামে গান-বাজনার খবর পেলেই পুলিশ সাথে সাথে এসব বন্ধ কিংবা তছনছ করে দেয়। কিন্তু পিটাকরা গ্রামের ওরুস বন্ধের অভিযোগ থাকা সর্ত্বেও বন্ধ না করার রহস্য কি? তা সচেতন মহল জানতে চায়। গ্রামবাসীর অভিযোগ অপরাধীদের বিরুদ্ধে পুলিশ ব্যবস্থা গ্রহণ না করে তাদেও সহায়তা করায় এই গ্রামে যেকোন সময় বড় ধরণের অঘটন ঘটতে পারে বলে আশংকা করছেন। এব্যাপারে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা দৃষ্টি আকর্ষণ করছেন এলাকাবাসী।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *