বিশ্বনাথে ‘করই আইল’ হাওরে খালের উপর ব্রিজ নির্মাণের উদ্ধোধন

Uncategorized
শেয়ার করুন

স্টাফ রিপোটার : দেশ স্বাধীন হওয়ার পর থেকে একটি ব্রিজের জন্য ৭/৮টি গ্রামের লোকজন চরম দূর্ভোগ পোহাতে হচ্ছিল। তারা ‘করই আইল’ হাওরের সোনার ফসল ঘরে তুলতে পারতেননা একটি ব্রিজের অভাবে। জমির ধান কেটে খালের তীরে এনে জমায়েত করা হতো। তার পর পানিতে ডুবে সাতার কেটে ধান নিয়ে বাড়িতে আসতে হতো। এমন কষ্ট এলাকার কৃষকদের ছিল। এই খালের উপর একটি ব্রিজের স্বপ্ন দেখে অনেক কৃষকই ইতিমধ্যে মারা গেছেন। অবশেষে (৯ফেব্রুয়ারি) সোমবার এলাকার সর্ব সাধারণের মুখে হাসি ফুটেছে ব্রিজটি উদ্ধোধনের মাধ্যমে। ২৯ লাখ ১৭ হাজার টাকা ব্যয়ে ৩৬ফুট লম্বা এবং ১৮ফুট প্রস্থের ওই ব্রিজটির ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।
অডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনের সুচনা করেন, জনপ্রশাসন মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সদস্য সিলেট-২ আসনের এমপি ও গণফোরাম নেতা মোকাব্বির খান। এমপির চলতি অর্থ বছরে বরাদ্দ থেকে সেই খালে উপর ব্রিজ নির্মাণের প্রকল্প ফাস হয়েছে।
সৌদি প্রবাসি আব্দুল করিমের সভাপতিত্বে ও ছাত্রদল নেতা সুমন আহমদের পরিচালনায় বক্তব্য রাখেন, উপজেলা প্রকল্প কর্মকর্তা মাহবুব আলম শাওন, সিলেট জেলা বিএনপি নেতা জসিম উদ্দিন জুনেদ, বিশিষ্ট সাংবাদিক জাহাঙ্গীর আলম খায়ের, ইউপি সদস্য শামিম আহমদ, প্রবাসি আব্দুর রব, ফজলু মিয়া, মাষ্টার আজর আলী।
এসময় উপস্থিত ছিলেন, সাবেক মেম্বার চান্দ আলী, মুরব্বি আফতর আলী, সিরাজ মিয়া, তেরাব আলী, আব্দুল গনি, আব্দুল, ছমক আলী, উকিল আলী, আব্দুর রুপ, আব্দুল্লাহ সহ প্রমুখ। সেবা এন্টারপ্রাই নামের ঠিকাদারি প্রতিষ্টান কাজ পেয়েছে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *