বিশ্বনাথে ওরুস হবে, গানবাজনা করলে ব্যবস্থা, ওসি শামিম মুসা

Uncategorized
শেয়ার করুন

ডাক ডেক্স : ওরুস পবিত্র, তাই ওরুস হবে, কিন্তু গানবাজনা কিংবা ইসলাম বিরুধী কোন কার্যকলাপ করলেই কাউকে ছাড় দেয়া হবেনা, শুধু নুরাইশাহ মাজারে নয়, যে কোন মাজারে ওরুস হবে, পবিত্রকে যদি কেউ অপবিত্র করতে চায়, নেয়া হবে আইনানুগ ব্যবস্থা। ওরুসের নামে মাদক ব্যবসা করলে চিরতরে সেখানে ওরুস বন্ধ করে দেয়া হবে, বললেন সিলেটের বিশ্বনাথ থানার ওসি শামিম মুসা। উপজেলার দৌলতপুর ইউনিয়নের দশপাইকা গ্রামের নুরাই (রহ:) মাজারে (২১ নভেম্বর) বৃহস্পতিবার রাত থেকে ওরুস অনুষ্ঠিত হবে। ওরস উপলক্ষে গানের আয়োজন করা হয়েছে। ওরসে গানের শিল্পীদের আমন্ত্রন জানানো হয়। শিল্পীদের ছবিসহ তা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোষ্ট করা হয়েছে। আর সেই শিল্পদের ছবি ভাইরাল হয়। এতে ফুসে উঠেন বিশ্বনাথে মুসলিম জনতা। দশপাইকা গ্রামে নুরাই শাহ (রহ:) মাজারে ওরসের নামে গান-বাজনা-মদ-গাঁজা-নারীদের নিয়ে অশ্লীল কার্যকলাপ বন্ধের দাবিতে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় উপজেলা সর্বস্থরের মুসলিম জনতার ব্যানারে উপজেলা সদরের বাসিয়া সেতুর ওপর এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে বাসিয়া সেতুর ওপর থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে উপজেলা পরিষদ মাঠে গিয়ে শেষে হয়। মিছিল শেষে উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারকলিপি প্রদান করেন মুসলিম জনতা। মানববন্ধনে বক্তারা, ওরসের নামে গান-বাজনা-মদ-গাঁজা-নারীদের নিয়ে অশ্লীল কার্যকলাপ বন্ধের দাবি জানান। এতে প্রশাসনের টনক নড়ে। ওরস কমিটির সঙ্গে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন যোগাযোগ করে ওরসের নামে ইসলাম বিরোধী কোনো কাজ না করার আহবান করা হয়
এব্যাপারে মাজার কমিটির নেতৃবৃন্দের সঙ্গে যোগাযোগের চেষ্ঠা করা হলে তাদের বক্তব্য পাওয়া যায়নি।
বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা বলেন, ওরসের নামে ইসলাম বিরোধী কোন কাজ হবেনা। মাজারে ওরস হবে, কিন্তু কোনো গান-বাজনা হবেনা। বিষয়টি মাজার কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। ওরসে নামে যদি কেউ ওই মাজার এলাকায় গান-বাজনা করার চেষ্ঠা করে তাহলে তাকে তাৎক্ষনিক আইনের আওতায় আনা হবে। মাজার প্রাঙ্গন এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে বলে তিনি জানান।
উপজেলা নির্বাহী অফিসার বর্নালী পাল বলেন, বিষয়টি থানা পুলিশ অবহিত করা হয়েছে। পুলিশ প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *