বিশ্বনাথে ওরুসের নামে অশ্লীলতা-মদ-গাজা সেবন-বিক্রি : বন্ধের দাবিতে স্বারকলিপি

Uncategorized
শেয়ার করুন

ডেক্স রিপোর্ট : সিলেটের বিশ্বনাথ উপজেলার জানাইয়া গ্রামের হযরত ‘ইয়াসতি শাহ মাজারে’-ওরসের নামে গান-বাজনা, মদ-গাজা ও নারীদের নিয়ে অশ্লীল কার্যকলাপ বন্ধের দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

(২৬ ডিসেম্বর) বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার বরাবরে জানাইয়া গ্রামের শতাধিক লোকের স্বাক্ষরে এই স্মারকলিপি দেয়া হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, জানাইয়া গ্রামের হযরত ‘ইয়াসতি শাহ মাজার’কে কেন্দ্র করে গ্রামের কিছু লোক মিলে ওরসের নামে গান-বাজনা, মদ-গাজা ও জোয়ার আসর বসিয়ে নারীদের নিয়ে অশ্লীলতায় মেতে উঠে। তারা প্রতি সপ্তাহের বৃহস্পতিবার মাইক বাজিয়ে অশ্লীল নাচগান এবং মদ-গাজা সেবন ও ক্রয় বিক্রয় করে গ্রামের পরিবেশ কলুষিত করছে। অতীতে গ্রামবাসীর আপত্তি করায় তারা এসব কার্যকলাপ না করার প্রতিশ্রুতি দিয়েও তা বার বার লঙ্গন করে অসামাজিক কার্যকলাপ চালিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আগামী ২৯ ডিসেম্বর ওরসের নামে গান-বাজনা, মদ-গাজা ও নারীদের নিয়ে অশ্লীল কার্যকলাপ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। যা ধর্মপ্রাণ মুসলিম জনতা কিছুতেই মেনে নেবে না। এতে রক্ষক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা রয়েছে। তাই এলাকার সুষ্ট পরিবেশ ফেরাতে এব্যাপারে প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহনের দাবি জানানো হয় স্মারকলিপিতে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *