বিশ্বনাথে এমপির গাড়িতে হামলাকারিদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন

Uncategorized
শেয়ার করুন

স্টাপ রিপোর্টার : সিলেট-২ (বিশ্বনাথ ওসমানীনগর) আসনের এমপি, গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খানের গাড়িতে হামলাকারিদের গ্রেফতার ও কঠোর শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্টিত হয়েছে। (২২ আগষ্ট) শনিবার সকাল সাড়ে ১১টায় বিশ্বনাথ বাসিয়া ব্রিজের উপর এ মানববন্ধ কর্মসুচী পালন করা হয়। মানববন্ধানে বক্তারা বলেন, গত ১০ আগষ্ট উপজেলা আইনশৃংখলা কমিটির সভায় প্রবেশের পূর্বে পুলিশের সামনেই একদল চিহ্নিত সন্ত্রাসী এমপি মোকাব্বির খানের গাড়িতে হামলা করে জাতীয় সংসদকে অপমান এবং সিলেটের মান-সম্মান নষ্ট করেছে। সরকারের উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতে পূর্ব পরিকল্পনা অনুযায়ী এ হামলা করা হয়। তারা এ উপজেলার নির্বাহী কর্মকর্তা ও পুলিশ প্রশাসনকে দায়ি করে বলেন, একজন পার্লামেন্ট মেম্বার সরকারি কাজে অংশ গ্রহন করতে এসে যদি নিরাপত্তা না পায়, তাহলে সাধারণ মানুষের নিরাপত্তা এ উপজেলা প্রশাসন কিভাবে দেবে ? বক্তারা বলেন, একজন এমপিকে আক্রমণ করা অর্থাৎ পার্লামেন্টকে আক্রমন করা সমান কথা। এ হামলার মামলায় গ্রেফতার হওয়া একজন আসামিকে থানায় রিমান্ডে এনে জামাই আদর করা হয়েছে। পুলিশ প্রকৃত তথ্যের ভিত্তিতে অন্যান্য আসামিদেরকে গ্রেফতার করা হচ্ছেনা। বক্তারা অবিলম্বে জড়িত আসামিদের গ্রেফতার এবং কঠোর শাস্তি বিধানে চার্জশীট দাখিলের দাবি জানান। আইন শৃংখলা কমিটির সভায় যোগদান করা একজন এমপির নৈতিক অধিকার।

সম্প্রতি স্থগিত হওয়া গণফোরামের উপজেলা কমিটির আহবায়ক নিজাম উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন গণফোরামের আহবায়ক এ্যাডভোকেট আনছার খান। ও সংগঠক হোসাইন আহমদ রাজনের পরিচালনায় মানববন্ধনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান, সিলেট মহানগর গণফোরামের আহবায়ক অ্যাডভোকেট এমদাদুল হক, যুগ্ম-আহবায়ক ডা: শাহ আজাদ আলী, সদস্য-সচিব আশরাফ আহমদ, বিশ্বনাথ কামিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা নু’মান আহমদ, ব্যবসায়ী তোফায়েল আহমদ ও বৈরাগীবাজার রেডরোজ সমাজ কল্যাণ সংস্থার সভাপতি মোশারফ আলী মোশারফ। এর আগে শুরুতে কোরআন তেলাওয়াত করেন আল্ইসলাহ কর্মী শাহেদ আহমদ শিপু।
প্রসঙ্গ, গত ১০ আগষ্ট সিলেটের বিশ্বনাথ উপজেলা আইনশৃংখলা কমিটির সভায় প্রবেশের পূর্বে সন্ত্রাসীদের হামলার স্বীকার হন এমপি মোকাব্বির খান। এ ঘটনায় থানায় দ্রুত বিচার আইনে মামলা দায়ের করলে পুলিশ একজনকে আটক করে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *