বিশ্বনাথে অধ্যক্ষকে কটুক্তি : সৎপুর কামিল মাদরাসা বন্ধ : পরীক্ষা স্থগিত

Uncategorized
শেয়ার করুন

ডাক ডেক্স
সিলেটের বিশ্বনাথ সৎপুর কামিল মাদরাসার অধ্যক্ষকে কটুক্তি করার ঘটনাকে কেন্দ্র করে মাদরাসাটি ৩ দিন ধরে বন্ধ রয়েছে। ২৩জুন থেকে অর্ধ বার্ষিক ও প্রাক নির্বাচনি পরিক্ষা শুরু হওয়ার কথা থাকলেও এ ঘটনার জের ধরে পরিক্ষা স্থগিত রয়েছে। এ নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। তবে আগামি সোমবার মাদরাসা খোলা হতে পারে বলে জানা গেয়ে।

গত বুধবার (১৯জুন) মাদরাসার গর্ভনিং বডির এক বৈঠকে লামাকাজি ইউনিয়ন বিএনপি যুগ্ন সাধারণ সম্পাদক আজাদুর রহমান ও অধ্যক্ষ আবু জাফর মোহাম্মদ নোমান আহমদের মধ্যে কথা কাটাকাটির জের ধরে এক পর্যায়ে অধ্যক্ষকে কঠোর কটুক্তি করেন। বিষয়টি নিয়ে সভাস্থলে বাদানুবাদ সৃস্টি হয়। বিষয়টি প্রাথমিক ভাবে শেষ হলেও মাদরাসার ছাত্রদের মধ্যে ছড়িয়ে পড়ায় উত্তেজনা দেখা দেয় এবং ছাত্ররা মাদরাসা ক্যাম্পাসে আজাদুর রহমানের শাস্তি দাবি করে মিছিল ও স্বারকলিপি পেশ করেন। ঘটনার খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। উত্তেজনা এড়াতে কর্তৃপক্ষ মাদরাসাটি এক সপ্তাহের জন্য বন্ধ ঘোষনা করেন।

মাদরাসার অধ্যক্ষ নোমান আহমদ ব্যস্ত থাকায় তাঁর বক্তব্য গ্রহণ করার সম্ভব হয়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিতাব পরাগ তালুকদার এ বিষয় সম্পর্কে অবহিত নন।

অভিযুক্ত আজাদুর রহমান আজাদ জানান, সৎপুর মাদরাসার গর্ভনিং বডির অভিভাবক সদস্য হিসেবে দীর্ঘ ৯ বছর ধরে রয়েছেন, গত ডিসেম্বর মাসে গর্ভনিং বডির এক সভায় বিদ্যুৎশাহি সদস্য যাকে করার কথা ছিল তাঁর নাম পরিবর্তন করে অন্য একজনের নামে রেজুলেশনে সিদ্ধান্ত নেয়ায় আপত্তি করি। বিষয়টি সাথে সাথে নিস্পত্তি হলেও কেন মাদরাসা বন্ধ হয়েছে তা আমি বলতে পারছিনা। তবে, এ মাদরাসা আমাদের এলাকার, আমার জীবনের কোন ক্ষতি হলেও মাদরাসার ক্ষতি চাইনা।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *