বঙ্গবন্ধু স্বাধীনতা মুক্তিযুদ্ধ সকল বিতর্কের উর্ধে

Uncategorized
শেয়ার করুন

আব্দুস সালাম : সিলেট-২আসনের সাংসদ ও জনপ্রাশাসন মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান বলেছেন, বাংলাদেশের প্রতিষ্টাতা জাতির পিতা বঙ্গবন্ধু স্বাধীনতা এবং মুক্তিযুদ্ধ নিয়ে কোন বিতর্ক হওয়া উচিৎ নয়। এ তিনটি সকল বিতর্কের উর্ধে। এ নিয়ে কেউ বিতর্ক করলে তার মাঝে দেশপ্রেম আছে কিনা সন্ধেহ থেকে যাবে। বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশ স্বাধীন হতোনা। বঙ্গবন্ধুর দূনীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে ছিলেন। সেই পথ ধরে শেখ হাসিনা দূর্নীতি বিরুধী অভিযান শুরু করেছেন। কিন্তু এরা চতুর্থসারির দূনীতিবাজ। আমি প্রধানমন্ত্রীকে বলেছি কমপক্ষে প্রথম শ্রেণীর ১২জন দূনীতিবাজকে গ্রেফতার করলেই দূনীতি শূণ্যে কোটায় নেমে আসবে। আমি দূর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুস্বরণ করছি। তিনি বলেন, আমার আতœীয় স্বজন কিংবা দলীয় কেউ দূর্নীতি করলে নিজে বাদি হয়ে থানায় মামলা দায়ের করব। এর ব্যতিক্রম হবেনা। তিনি বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে দূর্নীতিমুক্ত থাকতে আওয়ামীলীগের সকলের প্রতি আহবান জানান। (৯ডিসেম্বর) মঙ্গলবার সিলেটের বিশ্বনাথ উপজেলার ২নং খাজাঞ্চি ইউনিয়নের খাজাঞ্চি একাডেমি এন্ড উচ্চ বিদ্যালয়ে বিজয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। খাজাঞ্চি ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি বিদ্যালয়ের দাতা ও প্রতিষ্টাতা হাজি আব্দুল হান্নানের সভাপতিত্বে ও আক্তার হোসেনের পরিচালনায় মুকাব্বির খান এলাকা বাসির দাবির প্রেক্ষিতে বিদ্যালয়ের একটি ভবন নির্মাণ ও বিদ্যালয়টি এমপি ভোক্তি করন এবং রামপাশা রাজাগঞ্জ খাজাঞ্চি কামাল বাজার রাস্তা মেরামতের আশ্বাস দেন।
সংগঠক আক্তার হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বিশিষ্ট লেখক, সাংবাদিক, কলামিষ্ট ও সমাজ বিশ্লেষক এইচ এম ফিরুজ আলী, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তালুকদার গিয়াস উদ্দিন, বিদ্যালয়ের প্রধান পরিচালক যুক্তরাজ্য প্রবাসী আব্দুস শহিদ, সমর কুমার দাস, আওয়ামীলীগ নেতা কবির আহমদ কুব্বার, শংকর চন্দ্র ধর, যুক্তরাজ্য প্রবাসী মাওলানা নুরুর রহমান, সাংবাদিক এমদাদুর রহমান মিলাদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইমাম উদ্দিন ও ম্যানেজিং কমিটির সদস্য মোস্তাক আহমদ মোস্তফা। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ১০শ্রেণীর ছাত্র ছাদিকুর রহমান।
অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা আলকাছ আলী, প্রবাসী ইজ্জাদ মিয়া, সাবেক মেম্বার নুরুল আমিন, প্রবীণ মুরব্বি আব্দুস সালাম, উপজেলা প্রকল্প কর্মকর্তা মাজবুবুল আলম শাওন, থানার এসআই দেবাশীষ শর্ম্মা, উপজেলা গণফোরামের আহবায়ক নিজাম উদ্দিন, সদস্য সচিব তরিকুল ইসলাম শামিম, ম্যানেজিং কমিটির সদস্য শওকত মিয়া, সাইদুর রহমান, আক্তার হোসেন, সংগঠক সাইফুর রহমান ছফা, সুলতান আহমদ, লালা মিয়া, আব্দুল্লাহ আল মামুন, জামাল আহমদ, রিপন মিয়া, ফরিদ মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *