পরিবার পরিকল্পনা বিভাগের কর্মচারীদের দাবী আদায়ে ঐক্যের কোন বিকল্প নেই

Uncategorized
শেয়ার করুন

স্টাফ রিপোর্টার : পরিবার পরিকল্পনা বিভাগ সিলেটের সদ্য পদোন্নতিপ্রাপ্ত সহকারী পরিচালক একেএম সেলিম ভূইয়া বলেছেন, পরিবার পরিকল্পনা বিভাগের কাজের সাফল্য অনেক। কিন্তু প্রাপ্তি খুবই কম। বর্তমান সময়ে ঐক্যবদ্ধ ভাবে দাবীর পক্ষে কাজ করলে দীর্ঘদিনের সাফল্য অর্জন করা সম্ভব। এই বিভাগের কাজের কারনেই বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী তৃণমুল পর্যায়ের কর্মচারীদের কাজের মূল্যায়ন করবেন। যে কারনে সকলকে ঐক্যবদ্ধ হয়ে আপনারদের দাবীসমূহ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নজরে আনতে হবে। আমাদের প্রধানমন্ত্রী দেশের ও নারী সমাজের উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। সুতরাং এফপিআই এবং এফডব্লিউএদের দাবী বাস্তবায়ন হবে বলে আমি আশা রাখি। বিদায়ী সিলেট বিভাগের বিভাগীয় সহকারী পরিচালক একেএম আব্দুস সোবহান বলেছেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে পরিবার পরিকল্পনা বিভাগের কর্মীদের ভূমিকা অতি গুরুত্বপূর্ণ। তাদের পরিশ্রমের কারনে পরিবার পরিকল্পনা বিভাগ একটি সাফল্যজনক অধ্যায়ের সূচনা হয়েছে। নিজের বিভাগের কাজ করেও স্বাস্থ্য বিভাগের কাজ করে কর্মীরা প্রমাণ করেছেন বাংলাদেশের মানুষের স্বাস্থ্য সেবায় পরিবার পরিকল্পনা বিভাগের কোন বিকল্প নেই।  তাই তিনি এফপিআই ও এফডব্লিউএদের গ্রেড পরিবর্তন, নিয়োগবিধি বাস্তবায়নসহ নায্য দাবী বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেছেন।

(৬ জানুয়ারী) বুধবার বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতি, সিলেট জেলা শাখা কর্তৃক পদোন্নতিপ্রাপ্ত পরিচালক ও বিদায়ী পরিচালককে দেয়া সংবর্ধনা সভায় তারা উপরোক্ত বক্তব্য রাখেন।

সিলেটের শাহী ঈদগাহে পরিবার পরিকল্পনা বিভাগের স্থায়ী কার্যালয়ের হলরুমে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে বিদায়ী ও পদোন্নতি প্রাপ্ত সহকারী পরিচালকগণকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এসময় কর্মচারীগণ তাদের বিভিন্ন দাবী দাওয়ার বিষয়ে আলোচনা করলে তাদের পক্ষ থেকে সর্বাত্নক সহযোগিতার আশ্বাষ প্রদান করেন।

বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতি, সিলেট জেলা শাখার সভাপতি রাশেদা খানম রীনা’র সভাপতিত্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, সিনিয়র এফপিআই মো: ফিরোজ আলী, মো: মুজিবুর রহমান, সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কয়েছ রশীদ দিলোয়ার ও মহিলা বিষয়ক সম্পাদিকা শিরিয়া বেগম ও পরিবার পরিকল্পনা পরিদর্শক মোঃ তানভীর আহমদ। এসময় উপস্থিত ছিলেন, বীনা চক্রবর্তী, সুমিতা সিংহ, সবিতা রানী চন্দ্র, প্রতিমা পাল, সুক্তা রানী পাল,  হোসনা বেগম, শংকরী শ্যাম, শংকরী ভট্টাচার্য, সালমা বেগম, চঞ্চলা দে প্রমুখ।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *