নৈতিক অবক্ষয় রোধে সকলকে এগিয়ে আসতে হবে, যুগ্ন সচিব কুতুব উদ্দিন

Uncategorized
শেয়ার করুন


স্টাফ রিপোটার :
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুগ্ন সচিব পরিবার পরিকল্পনা বিভাগের সিলেট বিভাগীয় পরিচালক মো: কুতুব উদ্দিন বলেছেন, কবি, সাহিত্যিক, সাংবাদিক, লেখকদের কোন নিদিষ্ট সীমা-পরিসীমা নেই। তারা বিবেক দিয়ে সবকিছু বিবেচনা করে থাকেন। যাদের লিখনিতে প্রকৃতি, মানব-মানবতা, দেশ প্রেম থাকে, তাদের লেখাই সমাজে স্বর্থকতা লাভ করে এবং সমাজ উপকৃত হয়। বর্তমান সমাজে যে নৈতিক অবক্ষয় ঘটছে সে অবস্থা থেকে উত্তোরনের জন্য সামাজিক মূল্যবোধ ও নৈতিকতার প্রতি বেশি মনোযোগী হতে হবে কবি, সাহিত্যিক, সাংবাদিক, লেখকদের। তাহলেই আমরা একটি সুন্দর সমাজ টিকিয়ে রাখতে পারব।


বাংলাদেশ পরিবার পরিকল্পনা বিভাগের নবগঠিত সাহিত‌্য, সাংকৃতিক পরিষদ আয়োজিত গত (১লা জুন) শনিবার সিলেটের একটি অভিজাত হোটেলে ইফতার পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তবে তিনি উপরোক্ত কথা বলেন।গোয়ইনঘাট উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সাদিকের সভাপতিত্বে বিষেশ অতিথির বক্তব্য রাখেন, পরিবার পরিকল্পনা বিভাগের আঞ্চলিক কনসালটেন্ট ডা: মোছাম্মত ওমর গুল আজাদ, সিনিয়র সাংবাদিক অনলাইন সিল টিভির সম্পাদক আল-আজাদ, ডিজি এফ আই’র কর্মকর্তা মখবুল হোসেন, সিলেট সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল মনসুর আসজাদ। সভায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, কবি সোলেমান, সভা পরিচালনা করেন, শিবেন চন্দ্র দাস।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিশিষ্ট লেখক, সাংবাদিক, কলামিষ্ট ও সমাজ বিশ্লেষক এ এইচ এম ফিরোজ আলী, বাংলাদেশ পরিবার পরিকল্পনা অফিস সহকারি সমিতির সভাপতি জাকির হোসন, গোয়াইনঘাট প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক আলী হোসেন, পরিবার পরিকল্পনা পরিদর্শক মো শাহ জাহান, মো: নুরুজ্জামান, আনোয়ার হোসেন, মোহাম্মদ আলী, দুলাল দাস, মো হোসেন আলী, নুর আহমদ, সন্তোষ দাস, এমআর তালহা চৌধুরী, এমরান আহমদ প্রমুখ

সভায় শিবেন চন্দ্র দাসকে সভাপতি, ডা: মো সাদিক সাধারণ সম্পাদক এবং রিশু চৌধুরীকে সাংগঠনিক সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট বাংলাদেশ পরিবার পরিকল্পনা সাহিত‌্য, সাংকৃতিক পরিষদ কমিটি ঘোষনা করে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *