দুই লাখ ৪০ হাজার টাকা পেলেন বিশ্বনাথের ইউরোপ ফেরত তিন অভিবাসী

Uncategorized
শেয়ার করুন

স্টাফ রিপোর্টার : ৮০ হাজার টাকা করে দুই লাখ ৪০ হাজার টাকার চেক পেলেন সিলেটের বিশ্বনাথ উপজেলার  ইউরোপ ফেরত ক্ষতিগ্রস্ত তিন অভিবাসী। বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) দুপুরে উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়ার কাছ থেকে আনুষ্ঠানিকভাবে চেক গ্রহণ করেন যুক্তরাজ্য ফেরত ক্ষতিগ্রস্ত অভিবাসী উপজেলার চান্দভরাং গ্রামের সোহেল আমিন চৌধুরী, রামপাশা গ্রামের সুমন আহমদ ও আবু শহীদ। ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে, প্রত্যাশা প্রকল্পের পক্ষ থেকে ও ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের উদ্যোগে ওই চেকগুলো প্রদান করা হয়।
চেক বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, বিশ্বনাথ নতুন বাজার বণিক সমিতির সভাপতি শামীম আহমদ, ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের আরএসসি ম্যানেজার আরিফুল ইসলাম, বিশ্বনাথ প্রেসক্লাবের সদস্য কামাল মুন্না, বিশ্বনাথ ব্র্যাক ফিল্ড অর্গানাইজার আনহার আলী, উপজেলা মাইগ্রেশন ফোরামের সদস্য সোহেল আহমদ, যুবলীগ নেতা দবির মিয়া, সিজিল মিয়া প্রমূখ।  
উল্লেখ্য, এর আগে প্রত্যাশা প্রকল্পের পক্ষ থেকে ও ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের উদ্যোগে এ পর্যন্ত উপজেলার মোট ৮ জনকে ৬লাখ ৪০ হাজার টাকা প্রদান করা হয়েছে। এছাড়া করোনাভাইরাস মহামারীর এই সংকটময় সময়ে চাকরি হারিয়ে দেশে ফেরত আসা এবং কর্মস্থলে ফিরতে না পারা উপজেলার অর্ধশত অভিবাসী কর্মীকে বিকাশের মাধ্যমে জরুরী সহায়তা দেয়া হয়েছে এবং ২০১৫ সাল থেকে দেশে ফেরা ইউরোপ ফেরত অভিবাসীদের সামাজিক, মনোসামাজিক ও আর্থিক সহযোগিতাসহ প্রশিক্ষণের পরে কর্মসংস্থানের ব্যবস্থা করে আসছে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *