কালভার্ট ভেঙে উপবন এক্সপ্রেসের ৫টি বগি খাদে : নিহত ৪

Uncategorized
শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি : সিলেটের মৌলভীবাজারের ট্রেন দুর্ঘটায় পাঁচ’টি বগি লাইনচ্যুত হয়েছে। সিলেট থেকে ঢাকাগামী উপবন এক্সপ্রেস কুলাউড়ায় দুর্ঘটনায় পড়লে বগি পাঁচটি লাইন থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। এর মধ্যে একটি বগি খাদে পড়েছে। এতে চার জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছে শতাধিক।

 দুর্ঘটনার ফলে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।রোববার (২৩ জুন) রাত সাড়ে ১১ টায় এ ঘটনা ঘটেছে।

এদিকে সিলেটের স্থানীয় গণমাধ্যমে বলা হয়েছে, “কুলাউড়া উপজেলার বরমচাল নামক স্থানে রেল দুর্ঘটনায় অসংখ্য মানুষের প্রাণহানীর আশংকা রয়েছে।”

“প্রত্যক্ষদর্শীরা জানান, ট্রেনের পেছনের ৫টি বগি ছিটকে গিয়ে নিচের জমিতে পড়েছে । শতাধিক যাত্রী নিহত হয়েছেন এমনটি দাবী করছেন স্থানীয়রা।”

“একজন পুলিশ অফিসার ঘটনাস্থল থেকে জানিয়েছেন উদ্ধার অভিযান চলছে। মানুষের আহজারিতে প্রকম্পিত হচ্ছে আকাশ পাতাল।”

স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার রাত ১২টার দিকে কুলাউড়ার বরমচাল স্টেশনের পাশে ঢাকাগামী উপবনের বগি ছিটকে পড়ে। রাতে সিলেট স্টেশন থেকে যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্য ওই ট্রেনটি ছেড়ে যায়।এর ফলে সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে। ব্রাহ্মণবাড়িয়ার একটি সেতু ভেঙে পড়ায় সিলেটের সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগও পাঁচ দিন ধরে প্রায় বন্ধ রয়েছে।

ওই দুর্ঘটনায় বেশ কয়েকজন হতাহত হয়েছেন বলে ট্রেনটির যাত্রীরা জানিয়েছেন। নদীতে ছিটকে পড়া বগি থেকে মানুষের আর্তনাদ ভেসে আসতে শুনেছেন বলে জানিয়েছেন একাধিক যাত্রী।

দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ঘটনাস্থলে পৌছেছে। তবে কর্তৃপক্ষের কেউ এখনও হতাহতের বিষয়টি নিশ্চিত করেনি।

এই ট্রেনের যাত্রী আরটিভির স্টাফ রিপোর্টার আশিক মাহমুদ বলেন, ট্রেন দুর্ঘটনায় কয়েকজন হতাহত হয়েছেন। ট্রেনটির যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন।

সূত্র: বাংলাদেশ প্রেস


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *