আ. ন. ম শফিকুল হক সৎ ত্যাগী ও নির্লোভ ব্যক্তি ছিলেন : পরিকল্পনা মন্ত্রী

Uncategorized
শেয়ার করুন

আব্দুস সালাম : বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদের সদস্য ও সিলেট জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক আ. ন. ম শফিকুল হকের দাফন সস্পন্ন হয়েছে। আজ (১৫ আগষ্ট) বৃহস্পতবিার দুপুরে সলিটেরে বশ্বিনাথ উপজলোর দৌলতপুর ইউনয়িনরে মৌলভীরগাঁও গ্রামরে প্রয়াত আ ন ম শফকিুল হকরে বাড়তিে প্রথম জানাজা অনুষ্টতি হয়।

জানাজায় পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান ও সিলেট ২ আসনের সাংসদ মোকাব্বির খান সহ বিভিন্ন শ্রেণীর পেশার মানুষ উপস্থিত ছিলেন। পরিকল্পনা মন্ত্রী মান্নান বলেন, ২০০৫ সাল থেকে আমার সাথে শফিকুল হকের পরিচয়। তিনি একজন বড় মনের মানুষ ছিলেন। তাকে হারিয়ে আমরা শোকাহত। সিলেটবাসি একজন অভিভাবককে হারালো। মোকাব্বির খান বলেন, তিনি একজন সৎ ত্যাগী ও নির্লোভ ব্যক্তি ছিলেন। তিনি সিলেটে আওয়ামীলীগকে দূর্দিনে সুসংঘটিত করে রেখে ছিলেন। বিশিষ্ট গবেষক ও কলামিষ্ট এ এইচ এম ফিরোজ আলী বলেছেন, আ. ন. ম শফিকুল হক একজন আদর্শবান শিক্ষক, সাংবাদিক ও রাজনীতিবীদ ছিলেন। তিনি একজন খাটি বাঙালি এবং মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসি ছিলেন। আজীবন মানবতার সেবা করে সিলেটের কোটি মানুষের শ্রদ্ধার পাত্র হয়েছিলেন। দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলীর পরিচালনায় জানাজা পূর্ব সংকিপ্ত স্মৃতিচারণ মুলক সংক্ষিপ্ত আলোচনায় আরো বক্তব্য রাখেন ।
আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম মহাসিচব  মুনতাসির আলী, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মজম্মিল আলী, বর্তমান সহ সভাপতি সমছু মিয়া ও হাজী আসাদুজ্জামান, সাধারণ সম্পাদক ফারুক আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক মকদ্দস আলী, সিলেট জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক সেলিম আহমদ, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন।

এর আগে বিশ্বনাথ আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠন এবং উপজেলার ৮ ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষ থেকে পৃথক পৃথকভাবে তার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। বুধবার বিকেল ৩টা ৪০মিনিটে সিলেট নগরীর আল হারামাইন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আ ন ম শফিক ৭৪ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার জানাজার নামাজে দলীয় নেতাকর্মী ছাড়াও সকল শ্রেণী পেশার সহস্রাধিক লোকজন উপস্থিত ছিলেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *