আশুগঞ্জ স্কুল এন্ড কলেজ সমাবেশে বক্তারা সন্তানকে সুশিক্ষিত করতে সর্বোচ্চ বিনিয়োগ করুন

Uncategorized
শেয়ার করুন

আব্দুস সালাম, বিশ্বনাথ উপজেলার আশুগঞ্জ আদর্শ স্কুল এন্ড কলেজের অভিভাবক সমাবেশে বক্তারা বলেছেন, নগদ অর্থ ও সম্পত্তির পিছনে না ঘুরে নিজেন সন্তানকে সুশিক্ষিত করতে শিক্ষায় সর্বোচ্চ বিনিয়োগ করুন। কারন মানবতার উন্নয়নে সুশিক্ষার কোন বিকল্প নাই। বর্তমান সময়ে নীতি নৈতিকতা মানবতার জন্য সুশিক্ষার অতিব প্রয়োজন। কোন জাতি সুশিক্ষা ছাড়া উন্নতি লাভ করার কোন নজির ইতিহাসে নেই। আর শিক্ষার্থীদের সুশিক্ষিত করতে হলে শিক্ষক অভিভাবক এবং শিক্ষা প্রতিষ্টানের ব্যবস্থাপনা কমিটির সদস্যদের ভুমিকা অপরিহার্য।
(২৭ জুলাই) আশুগঞ্জ স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে আয়োজিত অভিভাবক সমাবেশে বক্তারা উপরোক্ত কথা বলেন। ১৯৮৮ সালে প্রতিষ্টিত এ প্রতিষ্ঠানে এটাই সর্ব প্রথম ও গুরুত্ব পূর্ণ একটি অভিভাবক সমাবেশ। পিন পতন নিরবতার মধ্যে বিদ্যালয়ে কানায় কানায় ভর্তি ছিল লোক জনে। বিদ্যালয়ে আশপাশ এলাকার অনেক অভিভাবক সর্ব প্রথম বিদ্যালয় প্রাঙ্গনে এসে নিজের সন্তানদের লেখাপড়া করাতে কতটুকু দায়িত্ব রয়েছে সে বিষয়ে অবহিত হয়ে অভিভুত হন। তারা প্রতিজ্ঞা করেন প্রত্যেক শিক্ষার্থী যাহাতে বিদ্যালয়ে উপস্থিত হয় এবং বাড়িতে উপযুক্ত সময় পড়ার টেবিলে বসে সে ব্যাপারে তারা কঠোর নজরদারি করবেন। কোন শিক্ষার্থীর হাতে কোন মতেই মোবাইল ফোন যেন দেয়া না হয় সে ব্যাপারে অভিভাবকদের সতর্ক করা হয়। গর্ভনিং বডির প্রস্তাবিত সভাপতি পীর সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও স্কুলের সহকারি শিক্ষক মো: কাউছার আহমদ ও মো: আব্দুল হামিদের যৌথ পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, প্রতিষ্টানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বেলায়েত হোসেন, প্রবীণ রাজনীতিবিদ আব্দুল ওয়াদুদ বিএসসি, বিশিষ্ট সাংবাদিক, কলামিষ্ট ও সমাজ বিশ্লেষক এ এইচ এম ফিরোজ আলী, বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ ওসি শামসুদ্দোহা পিপিএম, স্থানীয় ইউপি সদস্য জামাল আহমদ, অভিভাবকদের পক্ষে বক্তব্য রাখেন, আব্দুল গনি, আয়াজ আলী, আব্দুল মতিন, আহমদ শরিফ, আঙ্গুর আলী, আনোয়র হোসেন, সাইফুদ্দিন গেদা,বিজিৎ রায়, সুরেজা বেগম, নাছির উদ্দিন,বদরুল আলম জাবেদ। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য দেন, সাবেক ছাত্র আব্দুল বাছিত, দশম শ্রেণীর ছাত্র রেজাউল ইসলাম, ও জান্নাত বেগম প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন, গভনিং বডির সদস্য হাজি জমির আলী, শাহাব উদ্দিন, আনর আলী, নিজাম উদ্দিন, রেশমা বেগম।
সমাবেশে গণ্যমাণ্য ব্যক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন, ডাক্তার বশির উদ্দিন, আইয়ুব আলী, আলমাছ আলী, ইব্রাহিম আলী, মমশির আলী, আব্দুল মতিন, মদরিছ আলী, জহুর আলী, আখলুস আলী, আগন মিয়া, জালাল উদ্দিন, মাছুম আহমদ, নুর আলী, সফিক আলী, আব্দুল হাসিম, আব্দুল ওয়াহিদ। শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন, আবুল হোসাইন খান, হোসাইন আহমদ চৌধুরী, নিলিমা তালুকদার, হাফিজুর রহমান, সুকুনন্দ লাল বিশ্বাস, সফি উদ্দিন, সীমা রানী ভুট্টাচার্জ, আশরাফুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন, প্রতিষ্টানের শিক্ষক টিপু সুলতান। সভা শুরুতে কোন তেলাওয়াত করেন, অষ্ঠম শ্রেণীর ছাত্র আরিফ হাসান ও গীতা পাঠ করে, লিকুশ চন্দ্র দাস। সমাবেশে বক্তারা ঐতিহ্যবাহী এ প্রতিষ্টানের সাফল্যজনক ফলাফল না হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে শিক্ষার গুণগত মান উন্নয়নে সুনিদিষ্ট কিছু কর্মসুচি ঘোষনা করেন। সভায় বক্তারা শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ে এলাকাবাসিকে সজাগ দৃষ্টি রাখার আহবান জানান।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *