অপরাধ দমনে পুলিশ-জনগণের সু-সম্পর্ক প্রয়োজন: বিশ্বনাথে এসপি ফরিদ উদ্দিন

Uncategorized
শেয়ার করুন

আব্দুস সালাম, সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন আহমদ বলেছেন, যে কোন অপরাধ দমনে পুলিশ-জনগণের মধ্যে সু-সম্পর্ক থাকা প্রয়োজন। তিনি বলেন, সত্য যে কোন ঘটনা নিয়ে থানায় অভিযোগ দিলে পুলিশ তাৎক্ষণিক মামলা গ্রহণ করতে বাধ্য। কিন্তু মিথ্যার আশ্রয় নিলেই জটিলতা সৃষ্টি হয়। কোন মিথ্যা অভিযোগ থানায় দাখিল না করতে তিনি সকল মহলের সহযোগিতা কামনা করেন। অপরদিকে তিনি হুশিয়ারি উচ্চারণ করে বলেন, ভুক্ত ভোগী অসহায় জনগণের সত্য ঘটনায় যদি পুলিশ মামলা গ্রহন না করে এর পরিণতি সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাকেই বহন করতে হবে। যে কোন মামলা বা জিডিতে কোন ধরনের টাকা না দিতে তিনি জনগণের প্রতি আহবান জানান।

(১১জুলাই) বৃহস্পতিবার বিকেল ৩টায় বিশ্বনাথ থানা সদরস্থ স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে মাদক, সন্ত্রাস, জঙ্গি বিরুধী মতবিনিময় সভা নামক খ্যাত এক অনুষ্টানে নবাগত পুলিশ সুপার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা শামসুদ্দোহা পিপিএম এর সভাপতিত্বে পুলিশ সুপার আরো বলেন, দেশের সম্পদ হচ্ছেন এদেশের সহজ সরল কৃষক সমাজ। আর তাদের মুল্যবান সম্পদ হচ্ছে হাল চাষের গরু। কৃষকের গরু চুরি হলে, থানায় হয় ওসি থাকবে, না হয় গরু চোর থাকবে, এমন কথা বলে তিনি গরু চোর, ইভটিজিং, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে গণসচেতনতার উপর গুরুত্বারোপ করেন। তিনি শুক্রবার (১২জুলাই) সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ২ ঘন্টা তার কার্যালয়ে শুধু বিশ্বনাথের জনগণের অভিযোগ শুনবেন বলে সভায় জানান। পুলিশ সুপারের বক্তব্য শুনে সভায় উপস্থিত বিভিন্ন শ্রেণী পেশার মানুষ করতালির মাধ্যমে তাকে অভিনন্দন জানান।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার, লুৎফুর রহমান, গোলাপগঞ্জ উপজেলার দায়িত্বরত সার্কেল রাশেদুল হক চৌধুরী, বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিতাব পরাগ তালুকদার।

সভায় আরো বক্তব্য রাখেন, বিশ্বনাথ ডিগ্রি কলেজের সাবেক প্রিন্সিপাল সিরাজুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান, দৌলতপুর ইউপি চেয়ারম্যান আমির আলী, রামপাশা ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন, বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি মোসাদ্দিক হোসেন সাজুল, কাজি জামাল উদ্দিন, সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাইফুল ইসলাম বেগ, সংগঠক সিতার মিয়া, আলতাব হোসেন, শাহ আলম খোকন, শিতল বৈদ্য, নবীন সুহেল, জয়নাল আবেদীন, আব্দুর রব, হাবিবুর রহমান, সংগঠক, মুহিত চৌধুরী, ফজল খান প্রমুখ।

সভায় পুলিশ সুপার সাধারণ মানুষের বিভিন্ন অভিযোগের বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহনের আশ্বস দেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *