কিশোর গ্যাংদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহনের নির্দেশ : কমিশনার জাকির হোসেন

অপরাধ বিশ্বনাথ
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : সিলেটের প্রতিটি থানায় কিশোর গ্যাংদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিয়েছেন এসএমপি কমিশনার জাকির হোসেন পিপিএম। গতকাল (২১মে) মঙ্গলবার দুপুরে কমিশনারের সম্মেলন কক্ষে এসএমপির সকল থানার অফিসার ইনচার্জদেরকে এ নির্দেশ দেন। তিনি কিশোর গ্যাং সংক্রান্ত এক পর্যালোচনা সভায় সভাপতির বক্তেব্যে এ নির্দেশ দেন।

পর্যালোচনা সভায় পুলিশ কমিশনার, প্রত্যেক থানার অফিসার ইনচার্জগণ তাঁর নিজ এলাকায় কিশোর গ্যাংদের তালিকা হালনাগাদ ও বিস্তারিত তথ্যাদি সংগ্রহ এবং কিশোর গ্যাংদের লিডার ও পৃষ্টপোষকের নামের তালিকা তৈরি করে কমিশনারের কার্যলেয়ে প্রেরণ ও তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

এছাড়া কমিশনার কিশোর গ্যাংদের উপর নজরদারি ও তাদের কার্যক্রমের মিটিং ও ছবি প্রেরণের নির্দেশ দেন। গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রয়োজনে পত্রিকায় বিজ্ঞাপন প্রচারেরও মতামত দেন। সিলেট নগরসহ থানা এলাকার স্কুল কলেজ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানে ক্লাস শেষে শিক্ষার্থীদের নিরাপদে পথ চলার ব্যবস্থা করতেও বলা হয়।

এ পর্যালোচনা সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশানার (সদর ও প্রশাসন) মোঃ জোবায়েদুর রহমান, পিপিএম, অতিরিক্ত পুলিশ কমিশানার (ক্রাইম এন্ড অপস্) মো: মাসুদ রানা, পিপিএম, উপ-পুলিশ কমিশনার (উত্তর, অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) মো: আজবাহার আলী শেখ, পিপিএম, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ, অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) মো: সোহেল রেজা পিপিএম-বার, উপ-পুলিশ কমিশনার (ডিবি), তাহিয়াত আহমেদ চৌধুরী, সহ অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, সহকারি পুলিশ কমিশনার, সকল থানার অফিসার ইনচার্জগণ এবং এসএমপি পুলিশের বিভিন্ন পদ-মর্যাদার অফিসারগণ।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *