বিশ্বনাথে ভারতীয় চিনিসহ ৫চোরাকারবারি আটক : নেপথ্যে কাহিনী

অপরাধ বিশ্বনাথ সিলেট
শেয়ার করুন

বিশ্বনাথে প্রায় ৬হাজার কেজি ভারতীয় চিনি ও একটি ট্রাকসহ পাঁচ চোরাকারবারিকে আটক করেছে বিশ্বনাথ থানা পুলিশ। গত বৃহস্পতিবার বিশ্বনাথ পৌর শহরে জানাইয়া গেইট সংলগ্ন রাস্তা থেকে তাদের আটক করা হয়। মুলত এ থানায় চোরাচালানি মালামাল সর্বরাহে সহযোগীতার জন্য উত্তর-দক্ষিণ-পূর্ব-পশ্চিম নামে কয়েকটি দল উপদল রয়েছে। বিশ্বনাথ-জগন্নাথপুর-গোবিন্দগঞ্জ-ছাতক এলাকায় বিশ^নাথের সড়ক ব্যবহার করলে এবস দল-উপদলকে ভাগ দিতে হয়। উপরোক্ত চিনি চোরাচালানের মালিক একটি গ্রুপকে ভাগ না দেয়ায় রামপাশা থেকে গ্রুপটি পিছন থেকে এসে গাড়িটি আটক করে থানা পুলিশকে খবর দেয়।

আটককৃত চোরাকারবারিরা হলেন, সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর থানার মাঝাইর গ্রামের রমজান আলীর ছেলে জিয়াউর রহমান (৩৫), তাহিরপুর থানার বাদাঘাট সোহালা গ্রামের মো. ফারুক মিয়ার ছেলে আসাদুর রহমান (২৮), একই গ্রামের সেলিম রেজার ছেলে ফাহিম রেজা (২৫), মো. রইছ মিয়ার ছেলে এস এম তুষার আহমদ রাজ (২৪), জামালগঞ্জ থানার শরীফপুর গ্রামের আব্দুল হেকিমের ছেলে নবী হোসেন (৩৫)।

পুলিশ সাংবাদিকদের জানিয়েছে, জানাইয়া এলাকায় প্রবেশকালে যশোর-ট-১১-৫২৩৬ নম্বরের একটি ট্রাকে ভারতীয় অবৈধ চিনি পাওয়া যায়। তখন গাড়ীসহ চিনি জব্দ করে পাঁচ চোরাকারবারিকে গ্রেফতার করা হয়।
দীর্ঘদিন ধরে একটি চোরাকারবারি সিন্ডিকেট চোরাইপথে ভারতীয় চিনিসহ বিভিন্ন বিদেশি পণ্য শুল্ক ফাঁকি দিয়ে এনে সিলেট, জগন্নাথপুর, বিশ্বনাথ, ছাতক, ওসমানীনগর, বালাগঞ্জ অঞ্চলে নিরাপদে ব্যবসা করছে। মাঝেমধ্যে কিছু পণ্য ধরা পরলেও অদৃশ্য কারণে সিংহভাগই রয়ে যায় ধরা ছোঁয়ার বাইরে। গত ২০মার্চ বিশ্বনাথের ডাক২৪ডটকম আমাদের পোটালে বিশ্বনাথে চোরাচালানি ব্যবসা জমজমাট, জনতার হাতে পিকআপ আটক শিরোনামে একটি সংবাদ প্রকাশিক হয়েছিল।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *