ব্যালট বাক্স ছিনতাইয়ের কথা মাথা থেকে সরিয়ে ফেলুন : ইসি আনিছুর

জাতীয় সারাদেশ
শেয়ার করুন

ডাক ডেস্ক : নির্বাচন কমিশনার (ইসি) আনিছুর রহমান বলেছেন, ‘ব্যালট বাক্স ছিনতাইয়ের কথা যারা মাথায় নিয়ে রেখেছেন, সেটা মাথা থেকে ঝেরে ফেলে দিন। ডানে-বাঁয়ে তাকানোর সময় নেই। কে কোন দলের সেটা ভাববেন না। প্রিসাইডিং কর্মকর্তাকে সব ক্ষমতা দেওয়া হয়েছে।

দ্বাদশ সংসদ নির্বাচন উপলক্ষে শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের কার্যালয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, নির্বাচন কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের সঙ্গে বিশেষ আইন-শৃঙ্খলা সভা ও মতবিনিময়সভায় ইসি আনিছুর রহমান এসব কথা বলেন। এ সময় তিনি সরকারদলীয় প্রার্থীদের বেশি সহনশীল হওয়ার আহ্বান জানান।

এ সময় বেশ কয়েকজন প্রার্থী ছাড়াও জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার মো. শাখাওয়াত হোসেন, বিজিবির ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আশিক হাসান উল্লাহ উপস্থিত ছিলেন।

সভায় একাধিক প্রার্থী তাঁদের বেশ কিছু অভিযোগ তুলে ধরেন। এ ছাড়া সরকারদলীয় প্রার্থীদের মধ্যে এমপিরা সরকারি সুবিধা নিয়ে প্রচারণা চালানোর অভিযোগ উঠলে ইসি এ বিষয়ে ব্যাখ্যা দেন এবং নিয়ম অনুযায়ী কে কতটুকু সুবিধা পাবেন, তা উল্লেখ করেন।

পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালেও বিষয়টি উঠলে ইসি বলেন, এখন থেকে আর আগের মতো প্রটোকলের বিষয়টি দেখা যাবে না। কিভাবে কী করতে হবে, তা বলে দেওয়া হয়েছে।

মতবিনিময়কালে ইসি আনিছুর রহমান বলেন, ‘অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ব্যত্যয় হবে না। ভালো নির্বাচন না হলে অর্থনৈতিক ও রাজনৈতিক সংকট তৈরি হবে। প্রধানমন্ত্রী স্পষ্ট বলে দিয়েছেন যে কে কোন পদের সেটা বড় কথা না। কেউ অন্যায় করলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *