সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে : ১২ দলীয় জোট

জাতীয় ঢাকা রাজনীতি সারাদেশ
শেয়ার করুন

ডাক ডেস্ক : সরকারের পতন না হওয়া পর্যন্ত চলমান আন্দোলন অব্যাহত থাকবে। ১২ দলীয় জোটের শীর্ষ নেতারা বলেছেন, গ্রেফতার, নির্যাতন করে জনগণের ভোটের দাবি আদায়ের আন্দোলনকে দমন করা যাবে না।

সোমবার জোটের এক বিবৃতিতে এ কথা জানানো হয়। এতে দেশবাসীকে স্বতঃস্ফূর্তভাবে আগামী ৩১ অক্টোবর, ১ এবং ২ নভেম্বরের অবরোধ কর্মসূচি সফল করারও আহ্বান জানানো হয়।

বিবৃতিতে বলা হয়েছে, শেখ হাসিনা সরকার বিরোধী নিয়মতান্ত্রিক আন্দোলনকে নিষ্ঠুরভাবে দমন করে আবারও ১৪ সালের মতো ভোটারবিহীন নির্বাচন করে ক্ষমতা ধরে রাখতে চাইছে। জনগণ সরকারের এই দুরভিসন্ধি বাস্তবায়ন হতে দেবে না।

বিবৃতিতে তারা বিএনপি ও ১২ দলীয় জোটসহ সকল বিরোধী দলের ২৮ অক্টোবরের মহাসমাবেশে পুলিশের হামলা, গুলি, লাঠিচার্জ, টিয়ার সেল নিক্ষেপ এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্যান্য নেতাকর্মীদের গ্রেপ্তার-নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

নেতারা বলেন, ১২ দলীয় জোটের সমন্বয়ক জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদাসহ অন্যান্য নেতাদের হয়রানি ও অপদস্ত করা হচ্ছে। এই নিষ্ঠুরতা বন্ধ করে গ্রেপ্তার রাজনৈতিক নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তি দাবি এবং যুগপৎ আন্দোলনে শরিক সকল দলের নেতাকর্মীদের অযথা হয়রানি বন্ধের দাবি জানান তারা।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *