কমলগঞ্জে আগুনে পুড়ে ৬ বসতঘর ছাই

Uncategorized
শেয়ার করুন

ডাক ডেস্ক : মৌলভীবাজারের কমলগঞ্জে অগ্নিকাণ্ডে ৬ পরিবারের বসত ঘর পুড়ে ছাই হয়েগেছে। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে পরিবারগুলো দাবি করেছে।

মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে কমলগঞ্জ পৌর এলাকার ৭নং ওয়ার্ডের বালিগাঁও গ্রামে এ ঘটনাটি ঘটে।

ক্ষতিগ্রস্তরা হলেন- কামাল মিয়া, রঙ্গি বিবি, হালিমা খাতুন, রুনা বেগম, মতিন মিয়া ও হাবিবুর রহমান।

জানা যায়, মঙ্গলবার দুপুরে রান্নার চুলা কিংবা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়। স্থানীয় এলাকাবাসী ও কমলগঞ্জ ফায়ার সার্ভিসের সহোযোগিতায় প্রায় ১ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় কেউ অগ্নিদগ্ধ বা আহত হননি।

ক্ষতিগ্রস্তরা জানান, আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে ব্যর্থ হলে আমরা ৯৯৯-এ কল দিয়ে ফায়ার সার্ভিসের সাহায্য চাই। তারা জানান, মুহুর্তেই ঘরের আসবাবপত্র সহ সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমেদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: রইছ আল রেজুওয়ান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ বুলবুল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আসাদুজ্জামান।

কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমেদ বলেন, পরিবারগুলোর সর্বশেষ সম্বল মুহুর্তে পুড়ে ছাই হয়ে গেল। আমি পৌরসভাসহ সকল তরফ থেকে এ ৬ পরিবারকে সর্ব্বোচ্চ সহযোগীতা করার চেষ্টা করব।

কমলগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ ফয়েজ আহমেদ জানান, ঘটনার পর পরই তাদের একটি দল ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীন বলেন, আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে প্রাথমিক অবস্থায় ৫ হাজার টাকা করে সহযোগিতা করা হয়েছে। পরবর্তীতে আরও সহযোগিতা করা হবে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *