শেখ হাসিনার হাত ধরে দেশ এখন উড়াল সড়কের যুগে

জাতীয় সারাদেশ
শেয়ার করুন

ডাক ডেক্স : দেশের প্রথম এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাশনিবার (সেপ্টেম্বর) বিকেলে সাড়ে ৩টায় রাজধানীর কাওলা থেকে ফার্মগেট অংশ উদ্বোধন করেন তিনিএরপর বিশেষ মোনাজাতে অংশ নেন শেখ হাসিনা

এর মধ্যে দিয়ে তীব্র যানজটে ধুঁকতে থাকা ঢাকা শহরের ওপর দিয়ে নির্মিত এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রথম ফেজের দুয়ার খুলল। যার ফলে বিমানবন্দর থেকে ফার্মগেট পর্যন্ত আসতে প্রতিটি গাড়িকে সময় ব্যয় করতে হবে মাত্র ১০-১৫ মিনিট।

মোনাজাত শেষে গাড়িবহর নিয়ে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে যাত্রা শুরু করেন প্রধানমন্ত্রী। তার গাড়িবহর ফার্মগেট অংশ থেকে নেমে রাজধানীর পুরাতন বাণিজ্য মেলার মাঠে যাবে। সরকারের এই সাফল্য উদযাপন করতে পুরাতন বাণিজ্য মেলার মাঠে সুধী সমাবেশ আয়োজন করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। সমাবেশে বক্তব্য রাখবেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে চালুর ফলে বিমানবন্দরের দক্ষিণে কাওলা থেকে ফার্মগেট পর্যন্ত আসতে সময় লাগবে মাত্র ১০ থেকে ১৫ মিনিট। এক্সপ্রেসওয়ের মূল সড়কে সর্বোচ্চ গতিসীমা ঘণ্টায় ৬০ কিলোমিটার এবং ওঠানামার র‍্যাম্পের জন্য সর্বোচ্চ গতিসীমা ঘণ্টায় ৪০ কিলোমিটার। নির্ধারিত টোল পরিশোধ করে নির্দিষ্ট স্থান থেকে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে ওঠা-নামা যাবে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *