বিশ্বনাথে ডাকাতদের ফেলে যাওয়া আগ্নেয়াস্ত্র উদ্ধার

Uncategorized
শেয়ার করুন

ডাক ডেক্স : বিশ্বনাথে ডাকাতের সঙ্গে-পুলিশের বন্দুক যুদ্ধেরে ঘটনার তিনদিন পর ডাকাতদলের ফেলে যাওয়া আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে পুলিশ। শনিবার দুপুরে উপজেলার খাজাঞ্চি ইউনিয়নের দূর্লবপুর গ্রামের ফ্রান্স প্রবাসী আবদুস ছোবহানের বাড়ির পেছনে মঙ্গলগিরি সড়কের পাশের ঝোপ থেকে আগ্নেয়াস্ত্র (শর্টগানটি) উদ্ধার করা হয়। আটককৃত ডাকাত আক্কুল আলী আকলুর দেয়া তথ্যমতে এ অস্ত্র উদ্ধার করা হয় পুলিশ জানায়। অস্ত্র উদ্ধার অভিযানে ছিলেন সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (ওসমানীনগর) সার্কেল সাইফুল ইসলাম, বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ শামসুদ্দোহা. ওসি (তদন্ত) দুলাল আকন্দ, এসআই মিজানুর রহমান, এসআই দেবাশীষ শর্মা’সহ একদল পুলিশ।

এব্যাপারে থানার ওসি শামসুদ্দোহা পিপিএম বলেন, পুলিশের সঙ্গে ডাকাতদলের গোলাগুলির দিন ডাকাতরা এই আগ্নেয়াস্ত্রটি ফেলে যায়। গ্রেপ্তারকৃত ডাকাত আক্কুল আলী আকুলের স্বীকারোক্তীতে এ আগ্নেয়াস্ত্রটি উদ্ধার করা হয়েছে। বর্তমানে গ্রেপ্তারকৃত ডাকাত সিলেট ওসমানী হাসপাতালে পুলিশ হেফাজতে চিকিৎসাধীন রয়েছে বলে তিনি জানান।

প্রসঙ্গত,গত মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের যেকোনো প্রবাসীর বাড়ি টার্গেট করে ডাকাতির জন্য ১০/১২জনের একদল ডাকাত প্রস্তুতি নেয়। এমন খবর পেয়ে পুলিশ এলাকায় অবস্থান করে। খাজাঞ্চী ইউনিয়নের কুড়খিলা গ্রামে ডাকাতদলের সঙ্গে পুলিশ গোলাগুলির ঘটনা ঘটে। এতে গুলিবিদ্ধ’সহ পাঁচজন পুলিশ সদস্য আহত হন। আক্কুল আলী আকুল (২৮) নামের এক ডাকাতকে আহত অবস্থায় গ্রেপ্তার করে পুলিশ। সে উপজেলার রামপাশা ইউনিয়নের নওধার গ্রামের ইদ্রছ আলীর ছেলে। তাকে গ্রেপ্তারের সময় আগ্নেয়াস্ত্র (পাইপগান), দুটি গুলি, ডাকাতদের ব্যবহৃত চারটি শাবল, দুটি ব্যাগ ও একটি ভেল্ট ব্যাগও উদ্ধার করা হয়। এঘটনায় পুলিশ বাদি হয়ে ডাকাতি চেষ্ঠ ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা দায়ের করে। আর ওই ঘটনার তিনদিন পর শনিবার ঘটনার পার্শবর্তি দূর্লবপুর গ্রামের মঙ্গলগিরি সড়কের পাশের ঝোপ থেকে এ শর্টগানটি উদ্ধার করে পুলিশ।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *