দক্ষিণ সুরমায় পাশবিক নির্যাতন ঃ ২জন জেলহাজতে

Uncategorized
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: দক্ষিণ সুরমা উপজেলায় একটি পরিবারকে বাড়ি-ঘর থেকে উচ্ছেদের জন্য কিশোরী মেয়েকে পাশবিক নির্যাতন এবং অপর এক মেয়ে শিশুকে কুপিয়ে জখম করা হয়েছে।
গত ১২ নভেম্বর সন্ধা অনুমান ৬টায় জমি-জামা নিয়ে বিরোধের জের ধরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকায় বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হলে স্থানীয়রা মীমাংসার চেষ্টা করলে ঘটনাকারী বখাটেরা তাতে রাজি হয়নি। অবশেষে খালপাড় গ্রামের বাবুল মিয়া বাদী হয়ে দক্ষিণ সুরমা থানায় দন্ডবিধি আইনের ১৪৩/৪৪৮/৩২৩/৩৮০/৪২৭/৫০৬ (২) তৎসহ নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী ২০০৩) এর ১০ মোতাবেক একটি মামলা দায়ের করেন। দক্ষিণ সুরমা থানার মামলা নং-২৪, তারিখ: ১৭/১১/২০২১ইং, দক্ষিণ সুরমা জিআর-৩১৪/২০২১। মামলাটি তদন্ত করছেন এসআই মাজহারুল।
মামলায় অভিযুক্ত খালপাড় গ্রামের মকন আলী ও আজমল হোসেনকে গ্রেফতার করে দক্ষিণ সুরমা থানা পুলিশ। পুলিশ এ দুই আসামীকে গ্রেফতার করায় আসামীদের নিকটাত্মীয় টিটুল ও মিথুল নামের দুই বখাটে ৬বছরের একটি মেয়েকে দা দিয়ে কুপিয়ে গুরুত জখম করে এবং মামলার বাদী বাবুল মিয়ার মাকেও হত্যার চেষ্টা করে। মামলাটি দায়েরের পর বাদী পক্ষ চরম বিপাকে পড়েছেন। তাদেরকে আসামী পক্ষ বাড়ি-ঘর থেকে উচ্ছেদের চেষ্টা ও দুটি কিশোরী মেয়েকে যে কোন ধরনের অঘটনা ঘটাতে পারে এমন আশংকায় বাদীপক্ষের লোকজন বাড়ী থেকে ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন। এমন তথ্য নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবি এএসএম গফুর।
তিনি জানান, নিরিহ এই পরিবারটির উপর পুনরায় হামলার আশংকা রয়েছে। মামলাটি হালকা ধারায় রের্কড হওয়ায় তিনি আদালতকে অবহিত করবেন।
ঘটনার বিস্তারিত জানার জন্য বিভিন্নভাবে বাদী পক্ষের সাথে যোগাযোগ করেও কাউকে পাওয়া যায়নি। স্থানীয় লোকজন জানান, অসহায় পরিবারটির অনেকেই প্রাণ ভয়ে কারও সাথে কোন যোগযোগ রাখছে না। অবশেষে বাদী বাবুল মিয়ার জামাতা আইনুদ্দিন মোবাইল ফোনে জানান, তার শাশুড়ি ও শালী কে আসামী পক্ষ মামলা তুলে নেয়ার হুমকি দিচ্ছে। এই পরিবারটিকে দেখার কেউ নেই। কিন্তু তিনিও প্রাণ ভয়ে আসতে পারছেন না। এমন অবস্থায় আইনুদ্দিন পুলিশের সহযোগিতা কামনা করেছেন।

 


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *