বিশ্বনাথের চাঞ্চল্যকর সুমেল হত্যাকান্ডঃ ৫আসামী সারেন্ডারের শেষ দিন ১৪ অক্টোবর

Uncategorized
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: বিশ্বনাথ উপজেলার চাউলধনী হাওর পারের ৩০/৩৫টি গ্রামের মানুষের দৃষ্টি এখন সিলেটের আদালতের দিকে। তাদের একমাত্র ভরসা এখন আদালত। স্কুলছাত্র সুমেল হত্যা মামলার আসামীরা উচ্চ আদালতের নিদের্শে ১৩ ও ১৪ অক্টোবরের মধ্যে চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে সারেন্ডার হওয়ার কথা। এ নিয়ে এলাকাবাসী ও বাদী পক্ষের লোকদের মধ্যে উদ্বেগ ও  উৎকণ্ঠ বিরাজ করছে। দয়াল হত্যা মামলার আসামীরা ইতিমধ্যে জামিন লাভ করেছেন। বিশ্বনাথ থানা প্রাক্তন ওসি শামীম মূসা ও এসআই ফজলুর পরোক্ষ ও প্রত্যেক্ষ সহযোগিতায় চলতি বছর ২৮ জানুয়ারী কৃষক ছরকুম আলী দয়ালকে হত্যা করা হয় এবং এই হত্যাকান্ডের পর সাইফুল বাহিনী ১লা মে স্কুলছাত্র সুমেলকে বন্ধুক দিয়ে গুলি করে হত্যা করে। কিন্তু দীর্ঘ ছয়মাস অতিবাহিত হলেও অস্ত্রবাজ সন্ত্রাসী সুমেল হত্যাকারীরা গ্রেফতার হয়নি। কোন অস্ত্রও উদ্ধার হয়নি। হত্যাকান্ডের মূলহোতা সাইফুলের বন্দুকের লাইসেন্সও বাতিল হয়নি।

গত ১৫ সেপ্টেম্বর মহামান্য হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসাইন ও আতাউর রহমানের বেঞ্চে সুমেল হত্যা মামলার প্রধান আসামী সাইফুল আলম, নজরুল আলম, সদরুল আলম এই তিন সহোদর ক্রিমিনাল মিসকেইস নম্বার ৩২৮৪২/২১মূলে আগাম জামিনের প্রার্থনা করলে মহামান্য আদালত শুনানী শেষে ৪ সপ্তাহের মধ্যে অথাৎ ১৫ সেপ্টেম্বর থেকে ১৩ অক্টোবর পর্যন্ত ২৮দিনের মধ্যে সিলেটের চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্যাট আদালতে হাজির হওয়ার নিদের্শ দেন। পরদিন ১৬ সেপ্টেম্বর একই বেঞ্চে ক্রিমিনাল মিসকেইস নং-৩৫১৯৪/২১মূলে আসামী সিরাজ উদ্দিন, আছকির মিয়াকেও আদালত শুনানী শেষে ৪ সপ্তাহের মধ্যে অথাৎ ১৬ সেপ্টেম্বর থেকে ১৪ অক্টোবর পর্যন্ত ২৮দিনের মধ্যে সিলেটের চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্যাট আদালতে হাজির হওয়ার নিদের্শ দেন। আদালত এই সময়ের মধ্যে আসামীদের গ্রেফতার বা হয়রানী না করার জন্য পুলিশের প্রতিও নিদের্শ দিয়েছিলেন।
মহামান্য আদালতের নিদের্শ মোতাবেক ১৩ অক্টোবর তিনজন এবং ১৪ অক্টোবর দু’জন চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রাট আদালতে হাজির হওয়ার কথা রয়েছে।
সুমেল হত্যা মামলার বাদী ইব্রাহিম আলী সিজিল ও চাচা নজির উদ্দিন জানান, আমাদের একমাত্র ভরসা এখন আদালত। আমাদের আইনজীবি শুনানীর জন্য প্রস্তুত রয়েছেন। আমরা জানতে পেরেছি, গত কয়েকদিন ধরে আসামীরাও আদালত পাড়ায় এসে ঘুরাফেরা করছে।

বাদী পক্ষের সিনিয়র আইনজীবি এএসএম গফুর বলেন, মহামান্য হাইকোর্টের নির্দেশনা মোতাবেক ১৩ ও ১৪ অক্টোবরের মধ্যে সুমেল হত্যা মামলা ৫জন আসামী চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রাট আদালতে হাজির হওয়ার নিদের্শ রয়েছে। বিশ্বনাথ থানার ওসি গাজী আতাউর  রহমান জানিয়েছেন,  সুমেল হত্যা মামলার ৫জন আসামী আদালতে আত্মসমর্পণ করার কথা রয়েছে। বিষয়টি আমাদের নজরে আছে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *