বিশ্বনাথের অলংকারীতে রহস্যজনক রাস্তা পাকাকরণ!

Uncategorized
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: গ্রামীণ ছোট-বড় রাস্তা পাকাকরনের জন্য লোকজন চেয়ারম্যান-মেম্বারদের দ্বারে দ্বারে ঘুরেও দীর্ঘদিনে কোন রাস্তা পাকাকরণ করতে পারেননি। কিন্তু বিশ্বনাথের অলংকারী ইউনিয়নের ছোট খুরমা গ্রামের ভূমির মালিকদের না জানিয়ে রহস্য জনক ভাবে একটি রাস্তা পাকাকরণ করা হয়েছে। ভূমির মালিকরা এ ব্যাপারে প্রশাসনেও অভিযোগ দাখিল করেছেন। অভিযোগের প্রেক্ষিতে বিভিন্ন ভাবে রাস্তা নির্মাণের কারন জানা সম্ভব হয়েছে। স্থানীয় লোকজন জানান, খুরমা মৌজার জেএল নং-৩৭, এসএ দাগ নং- ১৬৪৭, বিএস দাগ নং-১৬৯৩ এর কিছু জায়গা নিয়ে আদালতে দেওয়ানী মামলা চলছে। এই জায়গার মালিক হচ্ছেন আকমল হোসেন, আসলম আলী, ইজ্জাদ আলী ও আকদ্দছ আলী। তারা ইতিপূর্বে নিজের বাড়ীর যাতায়াতের জন্য নিজ খরচে একক মালিকানাধীন রাস্তাটি করেন। বর্তমানে তারা সিলেট শহরে বসবাস করায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তড়িগড়ি করে ৯০হাজার টাকা বরাদ্ধ দিয়ে রাস্তাটি সিসি ঢালাই করে মামলার প্রতিপক্ষের বাড়ীতে সংযোগ দেন। রাস্তা নির্মাণের খবর পেয়ে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল ও স্থানীয় মেম্বারকে জিজ্ঞাসা করিলে তারা জানান, উপজেলা প্রশাসন থেকে রাস্তাটি নির্মাণ করা হয়েছে। কিন্তু উপজেলা প্রশাসনের কেউ বিষয়টি জানেন বলে ছাদ আলী জানিয়েছেন।
এ ব্যাপারে আকমল হোসেনের পুত্র ছাদ আলী জানান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রতিপক্ষকে মামলা পাইয়ে দেওয়ার কথা বলে দুই লক্ষ টাকা ঘুষ গ্রহণ করেন এবং সরকারের একটি বরাদ্ধ থেকে ৯০ হাজার টাকা বরাদ্ধ দেখিয়ে আমাকে না জানিয়ে আমাদের রেকর্ডীয় জায়গার উপর অতিগোপনে পাকাকরনের কাজ করেন। তিনি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রতিপক্ষকে বুঝিয়েছেন যে, সরকারি টাকা কোন রাস্তার উপর পাকাকরন হয়ে গেলে ব্যক্তিবর্গ জায়গার দাবী আইনগত ভাবে প্রমাণ সম্ভব হবে না। তাই তিনি দূর্নীতির মাধ্যমে এই কাজটি করেছেন।
উপজেলা প্রশাসন কিছু দিনের মধ্যে বিষয়টি তদন্ত করবেন বলে জানিয়েছেন। আমরা এই ব্যাপারে প্রশাসনের নিকট ন্যায় বিচারের প্রত্যাশা করছি।
স্থানীয় ইউপি মেম্বার রিয়াজ আলী বলেন, গ্রামবাসীর অনুরোধে ইউনিয়নের বরাদ্ধ দিয়ে রাস্তার কাজ করা হয়েছে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *