বিশ্বনাথ লামাকাজীতে সরকারি ভূমি’র লক্ষাদিক টাকার গাছ কর্তনঃ কোন ব্যবস্থা নেয়া হচ্ছে না

Uncategorized
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক:: সিলেটের বিশ্বনাথ উপজেলার ১নং লামাকাজী ইউনিয়নের ১নং খাস খতিয়ান ভূমি থেকে লক্ষধিক টাকা মূল্যের গাছ কর্তন করেছে দুবৃক্তরা। এ বিষয়ে উপজেলা প্রশাসনে অভিযোগ দায়ের করার পরও কোন ব্যবস্থা নেয়া হচ্ছে না।
অভিযোগে জানা যায়, লামাকাজী ইউনিয়নের গৌরিশংকর মৌজার জেল নং-৮, খতিয়ান নং-১ ও ১৫৮ নং দাগের ভূমি থেকে কদম, একাশি, বেলজিয়াম, বরইসহ বিভিন্ন প্রজাতির অনুমান লক্ষাদিক টাকার ১০টি গাছ মির্জারগাও গ্রামের জনৈক শাহজাহান তার সঙ্গীয় লোক নিয়ে জোরপূর্বক কেটে নিয়ে যায়। গাছের পাশে আশ্রয়ন প্রকল্পের কর্মরত শ্রমিকরা বিষয়টি দেখে স্থানীয় চেয়ারম্যান, মেম্বার ও জনসাধারণকে অবহিত করেন। বিষয়টি লোকমূখে উপজেলা প্রশাসনকে জানানো হলে, প্রায় ২০/২৫ দিন অতিবাহিত হলেও কোন ব্যবস্থা নেয়া হচ্ছে না। গত ১৪ মার্চ লামাকাজি ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ড সদস্য আবুল কালাম গাছ চুরির ঘটনাটি লিখিত ভাবে বিশ্বনাথ উপজেলা নির্বাহী অফিসারকে জানিয়েছেন। এ রির্পোট লেখা পর্যন্ত গাছ চুরির ঘটনায় সরেজমিনে কোন তদন্ত বা ব্যবস্থা নেয়া হয়নি।
এ ব্যাপারে ইউ/পি সদস্য আবুল কালাম জানান, আশ্রয়ণ প্রকল্পের শ্রমিকদের সামনে সরকারি গাছ কেটে নেয়া হয়। আমি প্রথমে মৌখিক ভাবে এবং পরে লিখিত ভাবে বিশ্বনাথ উপজেলা প্রশাসনে অবহিত করি। কোন ব্যবস্থা না নেয়ায় অভিযুক্ত ব্যাক্তিরা আমাকে নানা ভাবে হুমকি ধামকি দিচ্ছে। তিনি বিষয়টি বিভাগীয় কমিশনারকে জানিয়েছেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *