বিশ্বনাথের হাসনাজি গ্রামে নির্মাণাধীণ একটি স্থাপনায় ১৪৪ধারা জারি

অপরাধ বিশ্বনাথ
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের হাসনাজি গ্রামে চমক আলী ও তার ভাই ফজর আলীর বাড়ির একটি স্থপনায় আদালতের নির্দেশে ১৪৪ধারা জারি করা হয়েছে। গত ৯সেপ্টেম্বর বিশ্বনাথ থানার এএসআই রেদুয়ান মিয়া এ আদেশের নোটিশ জারি করেন।

বাদী আজর আলী আরজিতে উল্লেখ করেছেন, নিম্ন তপশীল বর্নিত ভূমির মালিক তার পিতা আব্দুল লতিফ মৃত্যুর পর ভোগ দখল করিয়া খাজনা প্রদান করিয়া আসিতেছেন। বিবাদীগণ সম্পর্কে বাদীর চাচাতো ভাই এবং একই গোষ্টির লোক হন।  এই ভূমির মধ্য দিয়ে বাড়ীর লোকজন চলাচলের ৭ফুট ৪ ইঞ্চি একটি রাস্তা রহিয়াছে। বাদী-বিবাদীরা দাদার আমল থেকে অত্র রাস্তার উপর দিয়ে চলাচল করিয়া আসিতেছেন এবং বাড়ী থেকে মূল সড়কে যাওয়ার একটি মাত্র রাস্তা এটি। উক্ত রাস্তা দিয়ে প্রায় ৫০-৬০জন মানুষ প্রতিনিয়ত চলাফেরা করেন। বিবাদীগণ দীর্ঘদিন যাবৎ উক্ত চলাচলের রাস্তা দখল করার পায়তারায় লিপ্ত আছেন। গত ৫সেপ্টেম্বর বিবাদীগণ একে অপরের সহযোগীতায় বর্ণিত ভূমি জোর পূর্বক দখল করার লক্ষ্যে ঢালাইয়ের কাজ শুরু করে এবং লোক মুখে প্রচার করিতে থাকে তাহারা উক্ত ভূমির উপর দিয়ে মার্কেট নির্মাণ করিবে।

বাদী বিবাদীগণকে বাধা নিষেধ প্রদান করিলে বিবাদীগণ বাদীকে দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে আক্রমন করে প্রাণে হত্যার চেষ্টা করে। বাদী প্রাণ রক্ষার্থে চিৎকার করিলে বিবাদীগণ খুন করার হুমকি দিয়া ঘটনাস্থল ত্যাগ করেন।

বাদী ন্যায় সুবিচারের স্বার্থে আদালতে অভিযোগ করিলে আদালত আইন শৃঙ্খলা ও শান্তি বজায় রাখিতে উভয় পক্ষকে নির্দেশ দেন।

উক্ত ভুমির উপর শান্তি শৃঙ্খলা বজায় রাখাসহ দুই পক্ষ স্ব-স্ব অবস্থানে থাকিয়া অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত ২য় পক্ষকে আগামি-০৫/১১/২০২৪ইং, তারিখে কারণ দর্শানোর জন্য বলা হইয়াছে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *