বিশ্বনাথে প্রবাসীর কোটি টাকা আত্মসাতের ঘটনায় ফেঁসে যাচ্ছেন স্বজরাও

অপরাধ বিশ্বনাথ সিলেট
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :: বিশ্বনাথ উপজেলার মৌলভীগাঁও গ্রামের যুক্তরাজ্য প্রবাসী আজাদ মিয়ার কোটি টাকা আত্মসাতের ঘটনা এখন ‘টক অব দি’ বিশ্বনাথ। এঘটনা নিয়ে সর্বত্র আলোচনা-সমালোচনার ঝড় বইছে। মানবিক কারণে মামাত বোন আমিনা বেগমকে লেখাপড়া ও মাকে দেখাশোনার জন্য নিজ বাড়িতে আনায় খাল কেটে কুমির আনার মত ঘটনা ঘটে গেল। এ ঘটনায় দায়েরী মামলাটি তদন্ত করছেন বিশ্বনাথ থানার ওসি তদন্ত মোঃ আব্দুর রব। তদন্তে আমিনার মোবাইলের কলসিটে আজাদ মিয়ার কয়েক জন নিকটাত্মীয় ফেসে যেতে পারেন। টাকা আত্নসাতের ঘটনায় জড়িতরা একজোট হয়ে প্রবাসি আজাদ মিয়াকে বিদেশে চলে যেতে চাপ সৃষ্টি করছে। মামলার আসামি আমিনা বেগম ও তার ভাই জাকির হোসেন একদল সন্ত্রাসী নিয়ে আজাদ মিয়া কে মামলা তুলে নেয়ার হুমকিও দিচ্ছে। অন্যতায় তাকে খুন করা হবে বলে হুমকি দিচ্ছে।

বাদী বিষয়টি বিশ্বনাথ থানা পুলিশকে অবহিত করেছেন। এ মামলা নিয়ে পুলিশও চরম বিপাকে পড়েছে। মামলাটি সিআর মামলা হওয়ায় আসামী গ্রেফতার বা সরাসরি একাউন্ট জব্দ করতে পারছেনা পুলিশ। আসামীরা বাকি টাকাও তুলে নেয়ার চেস্টা করছে। মামলার বাদী উত্তরা ও পূর্বালী ব্যাংকের আমিনা বেগম নামীয় একাউন্ট জব্দ করার জন্য বাংলাদেশ  ব্যাংক সিলেট শাখার নিবাহী পরিচালক বরাবরে আবেদন করেছে। তদন্তকারী কর্মকর্তা একাউন্টটি জব্দ করার জন্য আদালতের নির্দেশ চেয়ে আবেদন করেছন। ইতিমধ্যে আদালতের নির্দেশনা ব্যাংকে পৌছে গেছে। এলাকার স্থানীয় জনসাধারন জানান,  টাকা আত্মসাতকারীরা একটি সস্ত্রাসী বাহিনী গঠন করে বাদী আজাদ মিয়াকে হত্যা চেষ্টার ঘটনাটি পুরো এলাকায় ছড়িয়ে পড়েছে।মামাত ভাই বোন কতৃক কোটি টাকা আত্নসাতের ঘটনায় মানবিক ভাবে ভেঙ্গে পরেছেন আজাদ মিয়ার লন্ডনে স্ত্রী পুত্র কন্যা আত্মীয় স্বজনরা দারুন টেনশনে দিন-যাপন করছেন।

মামলার তদন্তের অগ্রগতি প্রসঙ্গেত দন্তকারী কর্মকতা আব্দুর বলেন, আসামি আমিনা  বেগমের ব্যাংক একাউন্ট জব্দ করা হয়েচে।তদন্ত প্রতিবেদন ধার্য্য তারিখের মধ্যেই দাখিল করা হবে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *