বিশ্বনাথ সরকারি কলেজে শিক্ষার্থী সমাবেশ অনুষ্ঠিত

বিশ্বনাথ সিলেট
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : বিশ্বনাথ সরকারি ডিগ্রি কলেজে শিক্ষার্থী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১০ডিসেম্বর) দুপুরে কলেজ মিলনায়তনে এ সমাবেশে অনুষ্ঠিত হয়।

সমাবেশে কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ প্রফেসর এএসএম একে সাব্রী সাবেরীন বলেছেন, ভালো শিক্ষার্থী হওয়া কঠিন কিছু নয়। একটু চেষ্টা করলে ও কিছু বিষয় মেনে চললে নিজেকে একজন ভালো শিক্ষার্থী হিসেবে গড়ে তোলা সম্ভব। ছাত্রজীবনে সিনেমা, আড্ডা সবই প্রয়োজন। কিন্তু, পড়ালেখাকে অগ্রাধিকার দিতে হবে। কাজকে সময়ের সঙ্গে সমন্বয় করতে হবে। ভালো শিক্ষার্থীরা এটিই করে থাকে।

তিনি বলেন, ক্লাসরুমে অবশ্যই শিক্ষককে প্রশ্ন করতে হবে এবং ভালো শিক্ষার্থী হওয়ার অবিচ্ছেদ্য অংশ এটি। আমরা ছোটবেলা থেকে একটা কথা শুনে এসেছি ‘শিক্ষা জাতির মেরুদন্ড’। একটা জাতিকে উন্নতির শিখরে পৌঁছাতে হলে সেই জাতিকে শিক্ষিত হতে হবে। তাই শিক্ষার্থীদের পাঠ্যবইয়ের বাইরেও নৈতিক জ্ঞান অর্জন করতে হবে। কলেজের একাডেমিক কাউন্সিলর ও সদস্য সচিব বনানী চক্রবর্তীর সভাপতিত্বে ও স্টাফ কাউন্সিলের সম্পাদক মোহাম্মদ সাহাদাৎ হোসেনের পরিচালনায় শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন, আব্দুস শহীদ, গোলাম মোস্তাফা। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, সিরাজুল ইসলাম, জাকের আহমদ, রাদিয়া বেগম প্রমুখ।

অনুষ্টানে কলেজের শিক্ষক শরীফ উদ্দিন, সঞ্জিত কুমার সাহা রায়, অঞ্জু আচার্জ, উম্মে শেখা, মো: রুকনুজ্জামান,শিফা চক্রবর্তী, মাহমুদা বেগম, লিটন দে,উমা দে, সাংবাদিক আব্দুস সালামসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *