সুমেলের পিতার মাথায় অপারেশনঃ খুনি গ্রেফতার না হওয়ায় প্রবাসীরা ক্ষুব্ধ

Uncategorized
শেয়ার করুন

স্টাফ রির্পোটার: বিশ্বনাথ উপজেলার চৈতননগর গ্রামের নিহত স্কুল ছাত্র সুমেলের গুলিবিদ্ধ পিতা মানিক মিয়ার ৩৫দিন পরও মাথায় অপারেশন করে গুলি বের করা হয়েছে। গত ১লা মে চৈতননগর প্রকাশিত ইসলাম পুর গ্রামের যুক্তরাজ্য প্রবাসী সাইফুলের গুলিতে সুমেল, তার পিতা আব্দুল মানিক ও চাচাসহ ৪জন গুলিবিদ্ধ হন। ঘটনার দিন গুলিবিদ্ধ জখমীদের চিকিৎসার জন্য ওসমানী হাসপাতালে নিয়ে যাওয়ার পথে, হাসপাতালের আঙ্গিনায় পিতার কোলেই সুমেলের মৃত্যু হয়। গুরুত্বর জখমী আব্দুল মানিককে দীর্ঘদিন ওসমানী হাসপাতালে চিকিৎসার পর তার শারীরিক অবস্থার অবনতি হলে, তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়। কিন্তু চিকিৎসকরা তার মাথার গুলি বের করতে ব্যর্থ হলে তাকে বাড়িতে নিয়ে আসা হয়। মানিক মিয়াও একটু চলাফেরা করলেও কারও সাথে কোন কথাবার্তা বলতে পারতেন না। শুধুমাত্র চোখ দিয়ে জল পড়তে দেখা যায়। ৪জুন সিলেটের একটি বেসরকারী হাসপাতালে একদল চিকিৎসক বোর্ড গঠন করে তার মাথা অপারেশন করে ২টি গুলি বের করেন। এখন তাকে পর্যবেক্ষনে রাখা হয়েছে। পরবর্তীতে বাকি গুলি বের করা হবে বলে স্বজনরা জানিয়েছেন।
এদিকে, ইউরোপ আমেরিকার বিভিন্ন দেশে কৃষক দয়াল ও স্কুল ছাত্র সুমেল ও কৃষক দয়াল হত্যাকারীরা গ্রেফতার না হওয়ায় প্রবাসীরা চরম ক্ষুদ্ধ। তারা আসামীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বিভিন্ন স্থানের প্রতিবাদ সভা আয়োজন করা হয়েছে। অতিসম্প্রতি ইউরোপের চাউলধনী হাওর রক্ষা পরিষদের উদ্যোগে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কমিটির আহবায়ক মোঃ খলিল উদ্দিন। সদস্য সচিব হাবিবুর রহমান ও যুগ্ম আহবায়ক সাহিদ নূর ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন, বিশিষ্ট কমিউনিটি নেতা মহব্বত আলী, আব্দুল মন্নান মনাফ, মোঃ রমজান আলী, হাজী নেছার আহমদ, নাছির উদ্দিন, নফর আলী, হাজী ফারুক মিয়া, আব্দুল হামিদ, মোশারফ আলী, লেবু মিয়া, আজর আলী সফিক, মাসুক আলী, বশির মিয়া, ফারুক আলী আনোয়ার, কদর উদ্দির, শারব আলী, গোলাপ মিয়া, শাহ আবুল গৌছ, নিজাম উদ্দিন, গয়াছ আলী, এনামুল হক, আব্দুল হক, আব্দুল হান্নান, ফয়জুল ইসলাম, হেলাল আহমদ, মাসুক আহমদ, শুকুর আলী, জামিল হোসেন, সামছুল ইসলাম, মঈনুদ্দিন, আব্দুল হামিদ খান, সুমেদ, আনহার মিয়া, আনোয়ার হোসেন, সিতার আলী, জুনেদ আহমদ পিয়ার আলী, খছরু মিয়া ও আব্দুল জলিল।
বক্তরা, বিশ্বনাথের চাউলধনী হাওরের কৃষকদের উপর থেকে মিথ্যা মামলা প্রত্যাহার, সরকারি ভূমির সীমানা নির্ধারণ, খুনিদের গ্রেফতার ও অস্ত্র উদ্ধারের দাবী জানান। আগামী ২২জুন মঙ্গলবার লন্ডনের আলতাব আলী পার্ক সর্বস্তরের যুক্তরাজ্য প্রবাসীদের উদ্যোগে মানববন্ধন পালন করা হবে এবং লন্ডনে হোয়াইট চ্যাপেল সোনারগাঁও রেষ্টুরেন্টে এক ভার্চুয়াল প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে ইউরোপ আমেরিকা ও বাংলাদেশের অনেকেই অংশগ্রহণ করবেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *