সাইবার ট্রাইব্যুনালে নুনু মিয়ার ইজ্জত হারানোর মামলা!

অপরাধ বিশ্বনাথ সিলেট
শেয়ার করুন

স্টাফ রিপোটার : সিলেটের বিশ^নাথ পৌর মেয়র মুহিবুর রহমানের বিরুদ্ধে সিলেটের সাইবার ট্রাইব্যুনালে একটি মামলা দায়ের করা হয়েছে। আজ (৩০আগষ্ট) বুধবার উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম নুনু মিয়ার পক্ষে মামলাটি দায়ের করেন দক্ষিণ মসুলা প্রকাশিত জানাইয়া গ্রামের হাজি আব্দুল আলীর ছেলে মো: নুরুল হক। (মামলা নং-১৬০/২৩ইং)। ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ইং এর ২৫/২৯/২৬ (১)/৩১এর ধারা মতে মামলাটি দায়ের করা হয়। শুনানী শেষে মাননীয় আদালত মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য পিবিআইকে নির্দেশ প্রদান করেন।
মামলার এজহার থেকে জানাযায়, বাদি নুরুল হক নিজেকে বিশ্বনাথ উপজেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক দাবি করে আরজিতে উল্লেখ করেন যে, গত ২০ আগষ্ট দিবাগত রাত ১০ ঘটিকার সময় ও এর আগেও পরে বিভিন্ন তারিখ ও সময়ে উপজেলা চেয়ারম্যান নুনু মিয়াকে মেয়র মুহিবুর রহমান এর আইডি থেকে নুনু মিয়ার বিরুদ্ধে মানহানিকর বক্তব্য রাখেন। এজহারে বলা হয় উপজেলা চেয়ারম্যান নুনু মিয়া ‘সে মদ খেয়ে পুলিশের উপর আক্রমন এবং সে আমার শরীর মালিশ করত, পা পিটত, মুহিত সাবের পা (সাবেক অর্থমন্ত্রী) টিপা শুরু করে নৌকা নিয়ে কেন্দ্র দখল করে চেয়ারম্যান পাশ করেছে। নুনু মিয়া নাকি অশিক্ষিত, ফাইল-টাইল কিছু পড়তে পারেনা, অফিসাররা যা দেয় তাতে দস্তখত করে দুর্নীতি করছে। টিউবওয়েলের টাকা মেরেছে, এডিসি এসে তদন্ত করেছে। একটি টিউবওয়েলে ২৫ হাজার টাকা করে হাতিয়ে নেয়। আসামি মুহিবুর রহমান ফেইসবুক লাইভে বলে এই চুরটাকে হটাতে হবে। আওয়ামীলীগের উপদপ্তর হিসিবে এসএম নুনু মিয়া আওয়ামীলীগের মনোনীত চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামীলীগের উপদেষ্টা কমিটির সদস্য হওয়ায় নুনু মিয়ার বিরুদ্ধে অসত্য মানহানীকর বক্তব্য ফেসবুকে আপলোড করায় আওয়ামীলীগের ভাবমুর্তি ক্ষুন্ন হওয়ায় তিনি নিজে বাদি হয়ে এই মামলা দায়ের করেন। স্বাক্ষীগণের সাথে আলোচনা করেছেন। মামলার স্বাক্ষীরা হচ্ছেন, এসএম নুনু মিয়া, উপজেলা আওয়ামলীগের সাধারণ সম্পাদক ফারুক আহমদ, বিশ^নাথ পৌর আওয়ামীলীগের আহবায়ক আব্দুল জলিল জালাল, যুগ্ম আহবায়ক আলতাব হোসেন।
মামলার বাদির আইনজীবি আজিজুর রহমান সুমন জানান, আদেশের বিষয়টি আদালত থেকে জানতে পারবেন, তবে, শুনেছি পিবিআইকে তদন্ত করে রিপোর্ট দাখিলের কথা বলা হয়েছে।
এ প্রসঙ্গে জানতে চাইলে বাদি নুরুল হক মামলা দায়েরের সত্যতা স্বীকার করে বলেন, মাননীয় আদালত আমার অভিযোগ আমলে নিয়ে পিবিআইকে তদন্ত করে রিপোর্ট দাখিলের আদেশ দিয়েছেন। তিনি বলেন, মামলা দায়েরের বিষয়টি উপজেলা চেয়ারম্যান নুনু মিয়ার জানা রয়েছে।
বিবাদী পৌর মেয়র মুহিবুর রহমান জানান, মামলা দায়েরের বিষয়টি আমার জানা নেই এবং জানাইয়া গ্রামের নুরুল হক আমার বিরুদ্ধে মামলা দায়েরের কোন কারনও নেই।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *